শততম পর্বে বেতারের ‘সিনে রঙ’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ মে ২০১৯, ২০:৫১

বাণিজ্যিক কার্যক্রম বাংলাদেশ বেতারের ঢাকা থেকে দুই বছর ধরে প্রচারিত বাংলাদেশের চলচ্চিত্র এবং চলচ্চিত্র শিল্পী কুশলীদের নিয়ে বিশেষ গবেষণাধর্মী সাড়া জাগানো অনুষ্ঠান ‘সিনে রঙ’। আলোচিত এই অনুষ্ঠানটি শতবর্ষে পা দিয়েছে।

দেশের চলচ্চিত্রের ঐতিহ্য তুলে ধরার পাশাপাশি দেশীয় শিল্প-সংস্কৃতির উজ্জ্বল ধারা জাগরুক রাখতে সিনে রঙ প্রচারিত হয়ে আসছে।

শনিবার (২৫ মে) সিনেরঙের শততম পর্বটি অগণিত তারকা, নায়ক নায়িকা আর অভিনয় শিল্পীদের নিয়ে বিকাল চারটায় এক ঘণ্টাব্যাপী অনুষ্ঠিত প্রচারিত হবে। মিডিয়াম ওয়েভ ৬৩০ কিলোহার্জ তথা ৪৭৬.১৯ মিটার ব্যান্ডে, এফ এম ১০৪ মেগাহার্জে এবং অনলাইনেও শোনা যাবে অনুষ্ঠানটি।

শততম পর্বে প্রচারিত হবে স্বকণ্টে নায়করাজ রাজ্জাক, সূচন্দা, ববিতা, জাফর ইকবাল, অঞ্জনা, আলমগীর, অঞ্জু ঘোঁষ, ইলিয়াস কাঞ্চন, দিতির কথা। থাকবেন এটিএম শামসুজ্জামান, চম্পা। এছাড়াও নায়িকা শাবানাসহ শুনবেন কৌতুক অভিনেতা দিলদার, এটিএম শামসুজ্জামান, সাইফুদ্দিন, মঞ্জুর হোসেন, রবিউল, আনিস, হাবা হাসমত ও টেলি সামাদকে।

টাকার মহিমা নিয়ে গান শোনাবেন ভিলেন ওয়াসিমুল বারী রাজিব ও নায়িকা অরূণা বিশ্বাস। রেল স্টেশনে একটি রেলগাড়ি নিয়ে গানে গানে কণ্ঠ দিয়েছেন ভিলেন আহমেদ শরীফ, নায়িকা মৌসুমী, অরুণা, অঞ্জনা, সালমান শাহ, দিতি ও সোহেল চৌধুরী।

একশতম ‘সিনে রঙ’ অনুষ্ঠানে আরও শোনা যাবে মৌসুমী, সালমান শাহ, নায়ক জসীম, জাম্বু এবং নায়ক শাকিব খানের স্বকণ্ঠের গান। সবশেষে থাকবেন দেবদাস নায়ক বুলবুল আহমেদ।

মাজহারুল ইসলামের গবেষণা ও গ্রন্থনায় অনুষ্ঠানটিতে উপস্থাপনায় তাসনুভা তন্নি, ফারহানা চৌধুরী বুশরা এবং মাজহারুল ইসলাম।

অনুষ্ঠানের পরিকল্পনা ও প্রযোজনাকারী বাণিজ্যিক কার্যক্রম বাংলাদেশ বেতারের উপ-পরিচালক আল আমীন খান ঢাকা টাইমসকে বলেন, ‘আমি ব্যক্তিগতভাবে মনে করি সিনে রঙ অনুষ্ঠানটির মাধ্যমে নতুন প্রজন্মের কাছে বাংলাদেশি চলচিত্রের ঐতিহ্য তুলে ধরছে, যা বাংলাদেশি চলচ্চিত্র ও বাংলাদেশ বেতারের মধ্যে সম্পর্ক পুনরুদ্ধারের মাধ্যমে উভয়ই উপকৃত হতে পারে।’

(ঢাকাটাইমস/২৩মে/বিইউ/ ইএস)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :