বিশ্বকাপে বাজে বোলিংয়ের রেকর্ড রশীদের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ জুন ২০১৯, ২১:৪০ | প্রকাশিত : ১৮ জুন ২০১৯, ১৯:৫৮

ক্রিকেটে আফগানিস্তানের লেগস্পিনার রশীদ খানের বেশ সুনাম থাকলেও মঙ্গলবার বিশ্বকাপের ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে বাজে রেকর্ড গড়েছেন তিনি। ৯ ওভারে ১১০ রান দিয়ে তিনি উইকেটশূন্য থাকেন। তার বোলিং ইকোনোমি রেট ১২.২২। তার বল থেকে ইংল্যান্ডের ব্যাটসম্যানরা ১১টি ছক্কা হাঁকান ও ৩টি চার মারেন।

বিশ্বকাপের ইতিহাসে রশীদ খানের এই বোলিং ফিগার সবচেয়ে বাজে। তিনি ছাড়িয়ে গেছেন নিউজিল্যান্ডের সাবেক পেসার মার্টিন স্নিডেনকে। ১৯৮৩ বিশ্বকাপে ওভালে ইংল্যান্ডের বিপক্ষে ১২ ওভারে ১০৫ রান দিয়েছিলেন তিনি।

এই তালিকায় তৃতীয় অবস্থানে আছেন ওয়েস্ট ইন্ডিজের জ্যাসন হোল্ডার। ২০১৫ বিশ্বকাপে সিডনিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১০ ওভারে ১০৪ রান দিয়েছিলেন তিনি। ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে ব্যয়বহুল বোলিংয়ের তালিকায় রশীদ খানের এই স্পেলটি তৃতীয়। তার উপরে আছেন অস্ট্রেলিয়ার মিক লুইস ও পাকিস্তানের ওয়াহাব রিয়াজ।

ইংল্যান্ড বিশ্বকাপে মঙ্গলবার ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে আফগানিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ৩৯৭ রান সংগ্রহ করেছে স্বাগতিক ইংল্যান্ড। দলের পক্ষে সর্বোচ্চ ১৪৮ রান করেছেন অধিনায়ক ইয়ন মরগ্যান। ওপেনার জনি বেয়ারস্টো করেছেন ৯০ রান। ওয়ানডাউনে নেমে ৮৮ রান করেছেন জো রুট। ৯ বলে ৩১ রান করে অপরাজিত থাকেন মঈন আলী। আফগানিস্তানের বোলারদের মধ্যে দৌলৎ জাদরান ৩টি ও গুলবদিন নাইব ৩টি করে উইকেট শিকার করেছেন।

(ঢাকাটাইমস/১৮ জুন/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :