ডেঙ্গু আক্রান্ত কলসিন্দুরের দুই ফুটবল কন্যা

ময়মনসিংহ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১০ জুলাই ২০১৯, ১৯:২৩ | প্রকাশিত : ১০ জুলাই ২০১৯, ১৮:৫০

ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার কলসিন্দুরের দুই ফুটবল কন্যা জাতীয় নারী ফুটবল দলের খেলোয়াড় মার্জিয়া আক্তার ও সাজেদা খাতুন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন।

খবর পেয়ে বুধবার সকালে ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান ও জেলা প্রশাসক মিজানুর রহমান তাদের হাসপাতালে দেখতে যান। এ সময় তারা মার্জিয়া ও সাজেদার খোঁজ-খবর নেন। তাদের চিকিৎসার বিষয়ে চিকিৎসকদের সঙ্গে কথা বলেন।

মার্জিয়া আক্তার ও সাজেদা খাতুন দুজনই জাতীয় দলের খেলোয়াড়। বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা আন্তর্জাতিক ফুটবল দল অনুর্ধ্ব-১৯, আন্তর্জাতিক নারী ফুটবল দল অনুর্ধ্ব-১৬ ও অন্যান্য দলের হয়ে খেলেন তারা।

এর আগে সকাল সাড়ে ১০টার দিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ১১ নম্বর ওয়ার্ডে তাদের ভর্তি করা হয়।

তাদের পরিবার বলছে, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) অধীনে আবাসিক ক্যাম্পে অনুশীলনে থাকা অবস্থায় প্রায় ১০ দিন আগে তারা জ্বরে আক্রান্ত হয়। পরে গত রবিবার মার্জিয়া আর সাজেদা নিজেদের ইচ্ছায় জ্বর নিয়েই অভিভাবকের সঙ্গে কলসিন্দুরে আসে। ঢাকায় থাকার সময় বাফুফের উদ্যোগে তাদের রক্ত পরীক্ষা করা হয়। গত সোমবার রাতে বাফুফের পক্ষ থেকে রক্ত পরীক্ষার ফল দেখে জানানো হয়, মার্জিয়া ও সাজেদা ডেঙ্গু জ্বরে আক্রান্ত। পরে তাদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক লক্ষ্মী নারায়ণ মজুমদার বিষয়টি নিশ্চিত করেন। বলেন, ‘ফুটবল কন্যা দু’জনের শরীরে প্রাথমিক পর্যায়ের ডেঙ্গু জ্বর পজেটিভ পাওয়া গেছে। চিকিৎসার জন্য সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

তাদের পরীক্ষা-নিরীক্ষা করানো হয়েছে। আপাতত ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালেই তাদের চিকিৎসা করা সম্ভব।’

(ঢাকাটাইমস/১০জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত