চারদিকেই ‘শত্রু’ কঙ্গনার

বিনোদন ডেস্ক
| আপডেট : ২৯ জুলাই ২০১৯, ০৯:২৮ | প্রকাশিত : ২৯ জুলাই ২০১৯, ০৯:২০

বলিউডের আলোচিত, সমালোচিত ও বিতর্কিত অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। তার নতুন ছবি ‘জাজমেন্টাল হ্যায় কেয়া’ মুক্তি পেয়েছে কয়েকদিন হল। দর্শক ও সমালোচক সকলেই এ ছবিতে তার অভিনয়ের প্রশংসা করেছেন। তবে এই ছবির প্রচারেই এক সাংবাদিকের সঙ্গে বচসায় জড়িয়ে সংবাদমাধ্যমের বিরাগভাজন হয়েছেন। সাংবাদিকরা তাকে বয়কটের সিদ্ধান্ত নেয় এবং ক্ষমা চাইতে বলে। কঙ্গনা উল্টো আপত্তিজনক মন্তব্য করে সেই বিতর্ক আরও উস্কে দেন।

বিতর্ক থামানোর চেয়ে জিইয়ে রাখাতেই বোধহয় বেশি পছন্দ করেন ‘কুইন’ খ্যাত এই অভিনেত্রীর। বলিউডের তাবড় অভিনেতা-অভিনেত্রীদের উদ্দেশে কিছু না কিছু বলে প্রায়ই তিনি খবরের শিরোনাম হন। তাই বলিউডের একাংশের মতে, ছবি যতই ভালো চলুক, কঙ্গনার পক্ষে এখন বড় ছবি পাওয়া মুশকিল। কারণ বেশির ভাগ সহকর্মীর সঙ্গেই তিনি ঝামেলা বাধিয়ে রেখেছেন। ঋত্বিক রোশন ও করণ জোহারের সঙ্গে তার দ্বন্দ্বের কারণ সুবিদিত। বাকি তারকাদের সঙ্গেও তার সমীকরণ গোলমেলে।

একা কাঁধে বক্স অফিসে ছবি চালানোর ক্ষমতা রাখেন কঙ্গনা। তাই এখনও কোনো খানের বিপরীতে কাজ করতে দেখা যায়নি তাকে। তিনি দাবি করেন, খানেদের বিপরীতে কাজের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন। সালমান খানের ‘সুলতান’-এ চরিত্রের ওজন না থাকায় প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন বলে দাবি কঙ্গনার। শাহরুখ খান ও তাকে নিয়ে নাকি ছবি বানাতে চেয়েছিলেন সঞ্জয় লীলা বানসালি। কিন্তু তিনি মত দেননি। ‘মণিকর্ণিকা’ বিতর্কের সময়ে কঙ্গনাকে সমর্থন করেননি আমির খান। তাই তার নামও কাটা পড়েছে কুইনের তালিকা থেকে।

বলিউড সূত্রে খবর, অজয় দেবগণের সঙ্গে এক সময়ে ঘনিষ্ঠ সম্পর্ক ছিল কঙ্গনার। সেই সুবাদে কয়েকটি ছবিতে কঙ্গনার নাম সুপারিশও করেন অজয়। ‘ওয়ান্স আপন আ টাইম ইন মুম্বাই’, ‘তেজ’ ছবিগুলি তারই উদাহরণ। এক সাক্ষাৎকারে অজয়ের সঙ্গে সম্পর্ক নিয়ে খোলাখুলি কথাও বলেন নায়িকা। যেটা অজয়ের সংসারে ঝামেলা হয়। কাজল সাবধান করেন স্বামী অজয়কে। পতœীনিষ্ঠ অজয়ও পরে সিদ্ধান্ত নেন, কঙ্গনার সঙ্গে আর কাজ করবেন না। অন্যদিকে অজয়ের ভালো বন্ধু সঞ্জয় দত্তও পরিস্থিতি বিগড়ানোর ভয়ে কঙ্গনার সঙ্গে দূরত্ব রেখে চলেন।

দীপিকার বিরুদ্ধে কঙ্গনার অভিযোগ, তার ‘তনু ওয়েডস মনু রিটার্নস’ ছবির প্রিমিয়ারে আসার প্রস্তাব খারিজ করেন তিনি। যদিও দীপিকার ছবি ‘পিকু’র প্রিমিয়ারে গিয়েছিলেন কঙ্গনা। আলিয়া ভাটকে নিয়ে তার রাগের কারণ অজানা। তবে করণ জোহারের নয়নের মণি হওয়ার জন্যই হয়তো কঙ্গনার চক্ষুশূল আলিয়া। কখনও আলিয়ার রাজনৈতিক অনভিজ্ঞতা, কখনও তার বয়স নিয়ে তির্যক মন্তব্য করতে শোনা যায় কঙ্গনাকে।

সম্প্রতি বলিউড কুইনের নিশানায় অভিনেত্রী তাপসী পান্নু। বলিউডে গুঞ্জন, তাপসীর ‘বদলা’ ছবিটি বক্স অফিসে সফল হওয়ার পরেই তাকে ‘কঙ্গনার সস্তা কপি’ বলে কটাক্ষ করেন অভিনেত্রীর দিদি রাঙ্গোলি চান্দেল। ঋত্বিকের সঙ্গে একটি মিউজিক ভিডিও করায় সোনমের উপরেও ক্ষুব্ধ কঙ্গনা।

করণ জোহারের ধর্মা প্রোডাকশনের ‘পোস্টার বয়’ খ্যাত বরুণ ধাওয়ানকে নিয়েও সমস্যা রয়েছে কঙ্গনার। সম্প্রতি কঙ্গনার নতুন ছবির ট্রেলার টুইট করার সময়ে কেন কঙ্গনার নাম লেখেননি বরুণ, তা নিয়েও ঝামেলা পাকান নায়িকা। তবে আসল লড়াই এখনও বাকি। কয়েকদিনের মধ্যে কঙ্গনার ‘পঙ্গা’ ও বরুণের ‘স্ট্রিট ডান্সার থ্রি ডি’ একই দিনে মুক্তি পাচ্ছে। তারপরেই বোঝা যাবে, বরুণের চেয়ে কঙ্গনার দম বেশি কি না।

অজয়, সালমান ও অক্ষয়ের সঙ্গে ঘনিষ্ঠতা থাকায় প্রযোজক সাজিদ নাদিয়াদওয়ালার তালিকা থেকেও বাদ পড়েছেন কঙ্গনা। অন্যদিকে ‘সুলতান’-এর প্রস্তাব নাকচ করা প্রসঙ্গে অভিনেত্রী বার বার জানান যে, যশ রাজ ফিল্মসের কর্ণধার আদিত্য চোপড়া তাকে ছবিটি করার জন্য অনেক বার অনুরোধ করেন। এই কথা আদিত্যের কানে যেতেই যশ রাজের তালিকায়ও ব্লাকলিস্টেড হন নায়িকা।

বড় তারকার ছবিতে নায়িকার অংশে কাঁচি চালানো হয় বলে বরাবর অভিযোগ করেন কঙ্গনা। অথচ ‘কুইন’-এর সাফল্যের পর থেকেই কঙ্গনা তার বেশির ভাগ ছবিতে পুরুষ সহকর্মীর অংশ কমানোর চেষ্টা করেছেন বলে কানাঘুষা হয়। পুরুষ চরিত্রটি গুরুত্ব পেলে তিনি শুটিংয়ে ঠিক মতো আসেন না। আরও নানা রকম ভাবে অসহযোগিতা করার চেষ্টা করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

অভিনেত্রী কঙ্গনার ভক্তের সংখ্যা নেহাত কম নয়। তার অভিনয় নিয়ে সাধারণত প্রশ্ন তোলেন না কেউ। কিন্তু আনুষঙ্গিক কারণে গত কয়েক বছরে তিনি বলিউডে যে ইমেজ তৈরি করেছেন, তাতে ভবিষ্যতে তারই বিপদ বাড়বে বলে আশঙ্কা ইন্ডাস্ট্রির একটা বড় অংশের।

ঢাকাটাইমস/২৯ জুলাই/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :