বন বিভাগ কর্মীদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ, আহত ১২

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ জুলাই ২০১৯, ১৭:৩৯

ময়মনসিংহের ভালুকায় ১৫৪ দাগে বন বিভাগের কর্মীরা চারা রোপন করতে গেলে স্থানীয়দের সঙ্গে সংঘর্ষ বাঁধে। এতে পাঁচজন বনপ্রহরী ও সাতজন শ্রমিক আহত হন।

বুধবার দুপুরে উপজেলার হবিরবাড়ি ইউনিয়নের আমতলী এলাকায় এ সংঘর্ষ হয়। এসময় আত্মরক্ষার্থে বন বিভাগের প্রহরীরা চার রাউন্ড ফাঁকা গুলি ছুড়েন। বিট কর্মকর্তা বাদী হয়ে শতাধিক লোককে আসামি করে ভালুকা মডেল থানায় অভিযোগ করেছেন।

আহত বনপ্রহরীরা হলেন- মনিরুজ্জামান, ছানোয়ার হোসেন, জীবন দেওয়ান, রুবেল হোসেন, শহিদুল ইসলাম। তাদের উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সে চিকিৎসা দেয়া হয়েছে।

রেঞ্জ কর্মকর্তা মোজাম্মেল হোসেন জানান, উপজেলার হবিরবাড়ি বিটের অন্তর্গত আমতলী এলাকায় ১৫৪ দাগে বন বিভাগের দাবিকৃত পারটেক্স গ্রুপের দখলে থাকা জমিতে চারা রোপন করি। পরে একই দাগে পশ্চিম পাশের ভিটায় চারা রোপন করতে যাওয়ার সময় স্থানীয় নুরুল হক ও আবু সাঈদ সরকারের নেতৃত্বে শতাধিক নারী-পুরুষ বন বিভাগের কর্মীদের ওপর অতর্কিত হামলা চালায়। এতে আমাদের পাঁচজন বনপ্রহরী ও সাতজন শ্রমিক আহত হয়। আত্মরক্ষার্থে আমরা ফাঁকা গুলি করি। হামলাকারীরা চারা বহনকারী তিনটি পিকআপ ভাঙচুর করে।

ভালুকা মডেল থানার ওসি মাইন উদ্দিন জানান, পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে আহতদের উদ্ধার করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। বন কর্মকর্তা ও বনপ্রহরীদের উদ্ধার করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত। অভিযোগেরভিত্তিতে ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/৩১জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :