কোহলিতে উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ আগস্ট ২০১৯, ১১:২৫

বিরাট কোহলির দুর্দান্ত এক সেঞ্চুরি, এরপর ভুবনেশ্বর কুমারের বোলিং তাণ্ডব। পোর্ট অব স্পেনে ওয়েস্ট ইন্ডিজ দাঁড়াতেই পারেনি ভারতের সামনে। শেষ পর্যন্ত ডার্কওয়ার্থ লুইস মেথডে ৫৯ রানে ক্যারিবীয়দের হারিয়ে ৩ ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে গেলো ভারত। সিরিজের প্রথম ওয়ানডেটি ভেসে গেছে বৃষ্টিতে। শেষ ম্যাচটি হবে ওয়েস্ট ইন্ডিজের মান বাঁচানোর লড়াই।

সফরের শুরুতেই টি-টোয়েন্টি সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করেছে ভারত। এবার তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল বিরাট কোহলির দল।

টস জিতে প্রথমে ব্যাট করে ভারত নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৭৯ রান তোলে স্কোরবোর্ডে। অনবদ্য শতরান করেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। ১২০ বলে ১২৫ রান করে আউট হন তিনি। অধিনায়ককে যথাযোগ্য সঙ্গ দেন স্রেয়াশ আয়ার। ৬৮ বলে ৭১ রান করে তিনি। বলার মত ভারতীয় ব্যাটসম্যানদের আর কেউ রানই করতে পারেনি।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে কার্লোস ব্র্যাথওয়েট দুর্দান্ত বোলিং করেন। ১০ ওভারে তিনি নেন ৩ উইকেট। এছাড়া শেলডন কটরেল, জেসন হোল্ডার এবং রস্টোন চেসরা নেন ১টি করে উইকেট।

ওয়েস্ট ইন্ডিজ জবাবে ব্যাট করতে নামার পরই বৃষ্টি নামে। যে কারণে ক্যারিবীয় ইনিংস থেকে ৪ ওভার কেটে ফেলা হয়। তাদের সামনে ৪৬ ওভারে জয়ের জন্য লক্ষ্যমাত্রা দাঁড়ায় ২৭০ রান। শেষ পর্যন্ত ৪২ ওভারে ওয়েস্ট ইন্ডিজ অলআউট হয়ে যায় ২১০ রানে।

এভিন লুইস এবং নিকোলাস পুরান ছাড়া ব্যাট হাতে প্রতিরোধ গড়তে পারেননি ক্যারিবীয়দের কেউই। এভিন লুইস করেন সর্বোচ্চ ৬৫ রান। নিকোলাস পুরান করেন ৪২ রান। এছাড়া ১৮ রান করে করেন দু’জন, শিমরন হেটমায়ার এবং রস্টোন চেস।

৮ ওভারে ৩১ রান দিয়ে একাই ৪ উইকেট নেন ভুবনেশ্বর কুমার। ২টি করে উইকেট নেন মোহাম্মদ শামি এবং কুলদিপ যাদব। ১টি করে উইকেট নেন খলিল আহমেদ এবং রবীন্দ্র জাদেজা।

 (ঢাকাটাইমস/১২আগস্ট/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :