দিনে থানায় আত্মসমর্পণ, রাতে ‘বন্দুকযুদ্ধে’ নিহত

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ সেপ্টেম্বর ২০১৯, ০৯:২৯
ফাইল ছবি

চট্টগ্রাম নগরীতে দিনের বেলায় থানায় আত্মসমর্পণের পর রাতে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন এক যুবক। তার নাম মোহাম্মদ বেলাল, যিনি পুলিশের শীর্ষ সন্ত্রাসী ও ১৩ মামলার আসামি বলে দাবি করছে আইনশৃঙ্খলা বাহিনীটি।

বুধবার দিবাগত রাত একটার দিকে নগরীর খুলশী থানার জালালাবাদ পাহাড়ে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহত বেলাল নগরীর আমবাগানে রেলওয়ে লোকোশেড কলোনির আবদুল কাদেরের ছেলে। তাদের বাড়ি কুমিল্লার চান্দিনা উপজেলার মোহনপুর গ্রামে।

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রনব চৌধুরী জানান, ১৩ মামলার আসামি বেলাল বুধবার দুপুর একটার দিকে নিজেই থানায় আত্মসমর্পণ করেন। জিজ্ঞাসাবাদে দেওয়া তথ্য অনুযায়ী রাত একটার দিকে তাকে নিয়ে অস্ত্র উদ্ধারে জালালাবাদ পাহাড়ে অভিযান চালাতে যায় পুলিশ। বেলালকে ছিনিয়ে নিতে তার সহযোগীরা পুলিশের ওপর হামলা ও গুলি চালায়। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোঁড়ে। উভয়পক্ষের মধ্যে গোলাগুলির পর সন্ত্রাসীরা পিছু হটে।

পরে ঘটনাস্থলে বেলালকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বন্দুকযুদ্ধের পরন ঘটনাস্থল থেকে একটি এলজি ও তিন রাউন্ড কার্তুজ এবং চারটি রামদা উদ্ধার করা হয়েছে।

বেলাল পুলিশের তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী। তার বিরুদ্ধে খুলশী থানায় ১১টি এবং নগরীর অন্য থানায় আরও দুটি মামলা আছে বলে জানিয়েছে ওসি প্রনব চৌধুরী।

ঢাকাটাইমস/৫সেপ্টেম্বর/এমআর

সংবাদটি শেয়ার করুন

বন্দর নগরী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :