ইতালিতে দোহার ঐক্য পরিষদের কমিটি

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ সেপ্টেম্বর ২০১৯, ২০:৪০

রোমের মন্তেভেরদে সামাজিক সংগঠনের মধ্যে অন্যতম দোহার ঐক্য পরিষদ, মন্তেভেরদে বসবাসরত দোহারবাসীদের নিয়ে গঠিত ‘দোহার ঐক্য পরিষদ’-এর নতুন কার্যকরী কমিটি (২০১৯-২০২০) গঠিত হয়েছে।

এতে হামিদুর রহমান বুলেটকে সভাপতি ও জাকির আহমেদ ভূইয়াকে সাধারণ সম্পাদক ও সাইফুর রহমান শাহীনকে সাংগঠনিক সম্পাদক করে কমিটি গঠন করা হয়।

২৪ সেপ্টেম্বর মন্তেভেরদে এশিয়ান রেস্টুরেন্ট হলরুমে দোহারবাসীদের নিয়ে এক মতবিনিময় এ কমিটি ঘোষণা দেয়া হয়।

সভায় দোহারের সকল শীর্ষস্থানীয় নেতৃবৃন্দসহ প্রবাসী বাংলাদেশিদের অংশগ্রহণে ও উপস্থিত সকলের সম্মতিক্রমে দোহার ঐক্য পরিষদের আহবায়ক কমিটির প্রধান সমন্বয়ক এফতারুল হক টুটুল আনুষ্ঠানিকভাবে নতুন কমিটির সদস্যদের নাম ঘোষণা করেন।

এ সময় দোহার ঐক্য পরিষদের উপদেষ্টামণ্ডলীর মধ্যে উপস্থিত ছিলেন- মুস্তাক ভূইয়া, সহিদ দরানি, সোহেল মাঝি, শেখ সোহেল, মোশাররফ রহমান, স্বপন আহমেদ, জাহাঙ্গীর ভূইয়া, মাহবুব আলম, কাজী শাহজাহান, জোয়েল মাঝি, বুলু সিকদার, সালামসহ প্রমুখ।

ইতালিতে বসবাসরত দোহারবাসীর মধ্যে ভ্রাতৃত্ববোধ তৈরি করা এবং প্রবাসে অবহেলিত মানুষের জন্য এই সংগঠন কাজ করবে বলে জানান, নতুন সভাপতি হামিদুর রহমান বুলেট এবং রোমে দোহারবাসীকে ঐক্যবদ্ধ করতে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

মূলত ইতালিতে দোহারবাসীরা নিজেদের মধ্যে মতবিনিময় এবং বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ও নেটওয়ার্ক গড়ে তোলার লক্ষ্যে দোহার ঐক্য পরিষদ সংগঠিত হয়েছে।

এসময় দোহারবাসীর বিশিষ্টদের মধ্যে আরো উপস্থিত ছিলেন- মাহিদুল ইসলাম, বুলবুল, মনিরুল ইসলাম, ইকবাল, রুহুল, বজলু, রাজু, হান্নান, জাহিদুল ইসলাম, আলমগীর, ছালাউদ্দিন মোড়ল, ছালা উদ্দিন, ননি মোড়ল, ওয়ালিদ রেদওয়ান রাজীব, রানা আহমেদ, শহিদুল ইসলাম, সবুজ, হালিম, লুত্ফর, রুমি পাঠান, শাহ আলম, রুহুল, নাসির, মাহবুব আলম, ফনু, রবিন, সোহাগ, সবুজ গাজী, লেলিন মাঝি, রিপন আহমেদসহ আরো অনেকেই।

দোহার ঐক্য পরিষদের আহবায়ক কমিটির প্রধান সমন্বয়ক এফতারুল হক টুটুল জানান, আগামী সোমবার দাহার ঐক্য পরিষদের পূর্ণাঙ্গ কমিটি নাম ঘোষণা করা হবে।

(ঢাকাটাইমস/২৮সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :