বিজয়ের উল্লাসে মেতেছে নগরবাসী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০১৯, ১৭:২৪

রাজধানীতে বসবাসকারী মানুষের চাহিদার তুলনায় বিনোদনকেন্দ্রের সংখ্যা খুবই কম। যে কয়েকটি বিনোদনকেন্দ্র এবং দর্শনীয় স্থান রয়েছে, কোনো উপলক্ষ পেলে তা কানায় কানায় পূর্ণ হয়ে ওঠে। সোমবার মহান বিজয় দিবসে এমন চিত্রই দেখা গেছে পুরো রাজধানীজুড়ে। নগরীর বিনোদনকেন্দ্রগুলোতে সাধারণ মানুষের উপচেপড়া ভিড়।  দর্শনীয় স্থান এবং বিনোদন কেন্দ্রগুলো সেজেছে বিজয়ের সাজে। কোথাও কোথাও আয়োজন করা হয়েছে বিজয় মেলার।

১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে দেশের জন্য প্রাণ দেয়া ৩০ লাখ শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে ভোর থেকেই অনেকেই ছুটেছেন সাভারের জাতীয় স্মৃতিসৌধে। মিরপুরের শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধ এবং রায়েরবাজার বধ্যভূমিতেও রয়েছে নগরবাসীর ভিড়। সকালে দর্শনার্থী তুলনামূলক কম থাকলেও বিকাল জনসমাগম বাড়তে থাকে।

রায়েরবাজার বধ্যভূমিতে আয়োজন করা হয় বিজয় মেলার। এসময় আগত দর্শনার্থীদের মেলা উপভোগ করতে দেখা যায়। শিশু-কিশোরদের পাশাপাশি প্রাপ্ত বয়স্করাও লাল-সবুজের একটি পতাকা কিনতে ভোলেননি। কেউ কেউ পতাকা এঁকে নিয়েছেন নিজ নিজ হাত ও গালে। দেখা গেছে, বিলুপ্ত প্রায় সার্কাস।

সোহরাওয়ার্দী উদ্যান, রমনা পার্ক, দক্ষিণ খানের তেরমুখ ব্রিজ, মিরপুর বেড়িবাঁধ, উত্তরায় দিয়াবাড়ি এলাকায় দর্শনার্থীদের আনাগোনা চোখে পড়ার মতো। নিম্ন আয়ের মানুষের বিজয়ের উল্লাস দেখা গেছে বুড়িগঙ্গা ও তুরাগ নদীর তীরে। সকল দর্শনীয় স্থানে দেশাত্মবোধক গান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ বাজাতে দেখা যায়।

স্বাধীনতা যুদ্ধে প্রাণ দেয়া ৩০ লাখ শহীদদের স্মরণে প্লাস্টিকের বোতলে তৈরি নানা জিনিস প্রদর্শিত হচ্ছে মহাখালীর টিএনটি মাঠে। ঢাকা উত্তর সিটি করপোরেশনের সহযোগিতায় ঢাকা ক্লিন নামের একটি সামাজিক সংগঠনের আয়োজনে গত রবিবার থেকে এই প্রদর্শনী চলছে। প্রদর্শনী শেষ হবে আগামী শুক্রবার। প্লাস্টিকের বোতল দিয়ে তৈরি বঙ্গবন্ধুর প্রতিকৃতি, নৌকা, স্মৃতিসৌধ নানা জিনিস দেখতে দর্শনার্থীদের ভিড় দেখা গেছে।

(ঢাকাটাইমস/১৬ডিসেম্বর/কারই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :