সময় টিভির ইউটিউব চ্যানেলে কাল মুক্তি পাচ্ছে ‘রুলেট’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারি ২০২০, ২৩:২৯

সিদ্ধার্থ ও সাবাতিনি সম্পর্কে যুগলবন্দি তারা। কথিত সম্পর্কের তালিকায় নাম তুলতে গেলে বলতে হয় বিয়ে হয়ে গেছে তাদের। দু’জনের বিয়ের আগের জীবনে নিজেদের মধ্যে প্রেম ছিল। এই প্রেম খানিকটা প্রচলিত ঘরানার মতোই কিছু ছিল। বিয়ের পরে টোনাটুনির মতো করেই চলছিল সংসার। ভালোই চলছিল। গল্পের ছলে উঠে আসে তাদের দেখা, তারপর আসে নিজেদের প্রাত্যহিক যাপিত জীবনের গল্প।

রুঢ় সত্যি এই যে, রাত যত গভীর হয়, মানুষ তত সত্যি কথা বলতে শুরু করে এবং শেষ পর্যন্ত দু’জনের সামনে বসেই দুজন স্বীকার করে নেয় যে, সম্পর্কের মধ্যে সৃষ্টি হয়েছে এক ভয়ংকর টানাপোড়েন। এমনই গল্প নিয়ে তৈরি হয়েছে স্বল্প দৈর্ঘ্যের চলচ্চিত্র ‘রুলেট’।

ছবিটি সময় টিভির ইউটিউব চ্যানেলে শুক্রবার রাত ৯টায় মুক্তি পাবে।

নির্মাতা মোহাম্মদ সামিউল মুঈদের প্রথম কাজ এটি। ১২ মিনিটের এ  সিনেমার গল্পে পাক ভারত উপমহাদেশের যুগলবন্দি তরুণ-তরুণীর ভালোবাসার মনস্তত্ত্বের সাথে ইউরোপীয় ঘরানার সংস্কৃতির একটি মেলবন্ধন ঘটিয়েছেন পরিচালক।

মূলত রুলেট স্বল্প দৈর্ঘ্যের চলচ্চিত্রটি একটি মানবিক মনস্তাত্ত্বিক দ্বন্দ্ব ও ভালোবাসার অনুভূতির গল্পের ফসল। সিনেমায় সম্পূর্ণ ভিন্ন ধারায় কাজ করেছেন টেলিভিশন পর্দার সফল অভিনেত্রী হুমায়রা হিমু। সিদ্ধার্থ চরিত্রে কাজ করা ফায়জুর মিল্টন গত ১০ বছর ধরে মঞ্চে দুর্দান্ত কাজ করছেন। অনন্য দক্ষতায় গল্পের অন্যতম মৌলিক চরিত্র সিদ্ধার্থকে ফুটিয়ে তুলেছেন তিনি।

ছবিটিতে আরো কাজ করেছেন জান্নাত রোজ ও রাশেদ খান। ছবিটিতে চিত্র সম্পাদনার কাজ করেছেন সালাউদ্দিন বাবু এবং শব্দগ্রহণ ও প্রকৌশলের দায়িত্বে ছিলেন নাহিদ মাসুদ। পুরো চলচ্চিত্রে সংগীত পরিচালনা ও সুর সঙ্গীতের কাজ করেছেন রাসেল রহমান।

২০১৭ সালের ফেব্রুয়ারি থেকে বিশ্বের বিভিন্ন চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হচ্ছে রুলেট। ইতোমধ্যে ফিলিপাইনের ম্যানিলায় অনুষ্ঠিত আইচিল ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে সেরা সিনেমাট্রোগ্রাফি ক্যাটাগরিতে পুরস্কার জিতেছে রুলেট। একই বিভাগে স্পেনের দুটি ও ডেনমার্কের একটি স্বল্প দৈর্ঘ্যের চলচ্চিত্রকে হারিয়ে সেরা সিনেমাট্রোগ্রাফির পুরস্কার জিতে রুলেট। রুলেট ছবিটিতে সিনেমাট্রোগ্রাফি করেছেন একই বিভাগের শিক্ষার্থী আবিদ মল্লিক।

২০১৭ সালের মার্চ মাসে আয়ারল্যান্ডের ইলিভেশন ইন্ডি ফিল্ম ফেস্টিভ্যালে বেস্ট স্পটলাইট ফিল্ম বা সেরা স্বল্প দৈর্ঘ্যের চলচ্চিত্রের ক্যাটাগরিতে সেরা ছবির পুরস্কার জিতে নিয়েছে রুলেট।

এছাড়া মার্কিন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসের একটি চলচ্চিত্র উৎসবেও সেরা ছবির তালিকায় সেমি ফাইনাল রাউন্ড পর্যন্ত মনোনয়ন পায় রুলেট। বর্তমানে ইউরোপের ইতালি, রোমানিয়া, কানাডা, ব্রাজিলসহ বিশ্বের বেশ কয়েকটি দেশ রুলেটে প্রদর্শিত হয়েছে।

(ঢাকাটাইমস/১৩ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :