এইউডব্লিউর সমাবর্তন ৯ মে, সম্মানসূচক ডিগ্রি পাচ্ছেন তিন বিদেশি

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ ফেব্রুয়ারি ২০২০, ১৮:২১

আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনের (এইউডব্লিউ) অষ্টম সমাবর্তন ৯ মে চট্টগ্রামে অনুষ্ঠিত হবে।

৮ম সমাবর্তনের স্মারক বক্তা হিসেবে উপস্থিত থাকবেন মার্কিন নাগরিক নিউইয়র্ক ইউনিভার্সিটির ১৫তম প্রেসিডেন্ট অধ্যাপক জন সেক্সটন।

এসময় এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন (এইউডব্লিও) তিনজন বিশিষ্ট ব্যক্তিকে সম্মানসূচক ডিগ্রি প্রদান করবে। তাদের মধ্যে সুইজারল্যান্ডের শিক্ষাবিদ ইউনিভার্সিটি অব বাসেলের প্রেসিডেন্ট আন্ড্রেয়া শেন্কার-উইকি এবং ভারতের কলকাতায় জন্মগ্রহণকারী ইন্টারন্যাশনাল মনিটরি ফান্ডের প্রথম নারী প্রধান অর্থনীতিবিদ (যেখানে তিনি হার্ভাড ইউনিভার্সিটির ইন্টারন্যাশনাল স্টাডিজ অ্যান্ড ইকোনোমিক্সের জন জাওয়ানস্ট্রার অধ্যাপক পদ হতে ছুটিতে নিযুক্ত) গীতা গোপী নাথকে সম্মানসূচক ডক্টর অব লজ্ ডিগ্রি প্রদান করা হবে এবং হলিওডের সিনেমা ‘এ রিলাকট্যান্ট ফান্ডামেন্টালিস্ট’-এর প্রয়োজক বিখ্যাত পাকিস্তানি অভিনেত্রী ও গায়িকা মিশা শফিকে সম্মানসূচক ডক্টর অব আর্টস ডিগ্রি প্রদান করা হবে।

এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন (এইউডব্লিও) এ অধ্যয়নরত শিক্ষার্থীদের মধ্যে ১২টি দেশের ১২৩ জন শিক্ষার্থী এবারের ৮ম সমাবর্তনে গ্র্যাজুয়েট হিসেবে ডিগ্রি লাভ করবেন।

সমাবর্তনে সভাপতিত্ব করবেন এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনের চ্যান্সেলর চেরি ব্লেয়ার এবং বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান শিক্ষামন্ত্রী ডা. দীপুমনি।

সমাবর্তন কার্যক্রম পরিচালনা করবেন এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন (এইউডব্লিও)-এর ভাইস-চ্যান্সেলর প্রফেসর নির্মলা রাও।

(ঢাকাটাইমস/১৬ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত