ঢাকা বারে প্রথম দিনে ভোট দিয়েছেন ৩৭৮০ জন

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৯:০০

ঢাকা আইনজীবী সমিতির ২০২০-২০২১ কার্যকরী বর্ষের নির্বাচনে প্রথম দিন বুধবার তিন হাজার ৭৮০ জন ভোটার ভোট দিয়েছেন।

সকাল ৯টা থেকে মাঝে এক ঘণ্টা বিরতি দিয়ে বিকাল ৫টা পর্যন্ত মোট ১৮ হাজার ১৫০ জন ভোটারের মধ্যে এই ভোট পড়ে। যা নির্বাচন কমিশনার নজরুল ইসলাম শামীম নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবারও একইভাবে একই সময় পর্যন্ত ভোটগ্রহণের পর গণনা করে ফলাফল ঘোষণা হবে।

এই নির্বাচনে বিএনপি সমর্থিত নীল প্যানেল এবং আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলে মোট ৪৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নিবাচনে সিনিয়র অ্যাডভোকেট মুন্সি ফখরুল ইসলাম প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন। তার অধীনে ১০ জন কমিশনার এবং ১০০ জন সদস্য সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য কাজ করছেন।

এই নির্বাচনে বিএনপি সমর্থিত নীল প্যানেলের সভাপতি প্রার্থী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. ইকবাল হোসেন ও সাধারণ সম্পাদক প্রার্থী অ্যাডভোকেট মো. হোসেন আলী খান হাসান এবং আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলের সভাপতি পদে অ্যাডভোকেট মো. মোশারফ হোসেন ও সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট মো. আহসান তারিক প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়াও এই নির্বাচনে ১০টি সম্পাদকীয় এবং ১১টি সদস্য পদে উভয় প্যানেলে সমানসংখ্যক প্রার্থী রয়েছেন।

প্রসঙ্গত, ২০১৯-২০২০ কার্যবর্ষের নির্বাচনে ২৫টি পদের মধ্যে সাদা প্যানেল সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৮টি পদে এবং নীল প্যানেল তিনটি সম্পাদকীয় পদসহ নয়টি পদে জয়লাভ করে।

(ঢাকাটাইমস/২৬ফেব্রুয়ারি/আরজেড/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :