কোহলিদের আইপিএল না খেলার পরামর্শ দিলেন কপিল!

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৫৯

টানা আন্তর্জাতিক খেলার মধ্য দিয়ে রয়েছে ভারতীয় ক্রিকেটাররা। আবার এ বছরেই অনুষ্ঠিত হতে যাচ্ছে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে অনুষ্ঠিত হচ্ছে বিশ্বের অন্যতম সেরা ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। যেখানে কিনা পাহাড়সম চাপ মাথায় নিয়ে খেলতে হয়। এতো চাপ, ধকল সহ্য না করতে পারলে আইপিএল না খেলার পরামর্শ দিয়েছেন কপিল দেব।

অন্যান্য দেশের তুলনায় ভারত তুলনামূলকভাবে একটু বেশিই ম্যাচ খেলে। যার কারণে সিরিজ অনুযায়ী অনেক সময় বিশ্রাম দেওয়া হয় দলের মূল ক্রিকেটারদের। মূলত যখনই নিজের শরীরের উপর ধকলটা বেশি যায় তখনই বিশ্রাম চান ক্রিকেটাররা। কিংবা যেকোন বড় টুর্নামেন্টের আগে সতেজ থাকতে বিশ্রাম নেন ক্রিকেটাররা।

তেমনি বর্তমান যুগে আইপিএলের মূল্য কম নয়। দেশ-বিদেশের অধিকাংশ ক্রিকেটারেরই চোখ থাকে এই আইপিএলকে ঘিরে। তবে অনেক সময় পরিস্থিতির শিকার হয়ে টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নেন অনেক ক্রিকেটার। গত বছর ওয়ানডে বিশ্বকাপে পুরো ফিট থাকতে নিজেদের নাম সরিয়ে নিয়েছিলেন অস্ট্রেলিয়ার বেশ কয়েকজন নামীদামী ক্রিকেটার। তেমনই ভারতীয় ক্রিকেটারদের একই পরামর্শ দিয়েছেন দেশটির কিংবদন্তী ক্রিকেটার কপিল।

তিনি বলেন, ‘যদি তোমার মনে হয় চাপ ও ধকলটা বেশি হয়ে যাচ্ছে, তাহলে আইপিএল খেলো না। কারণ এটা তো আর তোমার দেশকে প্রতিনিধিত্ব করছে না। যদি ধকল বেশি মনে হয়, তাহলে অবশ্যই আইপিএলের সময়ে তোমার বিশ্রাম নেওয়া উচিত।’

(ঢাকাটাইমস/২৮ ফেব্রুয়ারি/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :