রবিবার থেকে ব্যাংক লেনদেন ১০টা থেকে ১২টা

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৪ মার্চ ২০২০, ১৯:১৬

করোনা ভাইরাস প্রতিরোধে পাঁচ দিন সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। এই সময়ের মধ্যে ব্যাংকগুলোকে সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত লেনদেন চালু রাখার নির্দেশ দিতে যাচ্ছে বাংলাদেশ ব্যাংক। প্রাথমিকভাবে এই নির্দেশনা দেওয়া হলেও প্রয়োজনে পরিবর্তন আসতে পারে নির্দেশনায়। আগামী রবিবার থেকে এটি কার্যকর হবে বলে কেন্দ্রীয় ব্যাংক সূত্রে জানা গেছে।

দেশে করোনা ভাইরাস পরিস্থিতির কারণে সরকার ২৬ মার্চের সরকারি ছুটির সঙ্গে মিলিয়ে ২৭ ও ২৮ সাপ্তাহিক ছুটির সঙ্গে ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে। এসব ছুটির সঙ্গে ৩ ও ৪ এপ্রিলের সাপ্তাহিক ছুটিও যোগ হবে।

সাধারণ ছুটির সময় কাঁচাবাজার, খাবার, ওষুধের দোকান, হাসপাতাল এবং জরুরি সেবার পাশাপাশি ব্যাংকিং সেবার সময়সূচিও পরিবর্তন করা হয়েছে।

সাধারণ ছুটির এই সময়ে ব্যাংকগুলো খোলা থাকবে সকাল ১০টা থেকে দুপুর ১টা ৩০ মিনিট পর্যন্ত। লেনদেন করা যাবে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত।

নোভেল করোনাভাইরাস রোধে আর্থিক খাতে একাধিক সুবিধার ঘোষণা দিয়েছে বাংলাদেশ ব্যাংক। এর মধ্যে জুন পর্যন্ত ঋণ খেলাপিদের ছাড়, আমদানি রপ্তানির সময় বৃদ্ধি, সিআরআর হ্রাস ও রোপো রেট কমানোর সিদ্ধান্তগুলো অন্যতম।

(ঢাকা টাইমস/ ২৪ মার্চ/ আরএ)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :