অবশেষে তেজগাঁওয়ে হচ্ছে করোনা হাসপাতাল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ মার্চ ২০২০, ০০:১০ | প্রকাশিত : ২৯ মার্চ ২০২০, ০০:০৮
শনিবার দুপুরে স্থানীয়রা হাসপাতালের কাজে বাধা দেয়

চীনের উহান শহরের মতো করোনাভাইরাসে আক্রান্তদের বিনামূল্যে চিকিৎসার জন্য রাজধানীর তেজগাঁও শিল্প এলাকায় আকিজ গ্রুপের হাসপাতালটি শেষ পর্যন্ত হচ্ছে। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের হস্তক্ষেপে এটি বাস্তবায়ন হচ্ছে বলে জানা গেছে।

শনিবার রাত সাড়ে ১১টায় ঢাকা টাইমসকে এই তথ্য নিশ্চিত করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু। তিনি বলেন, 'স্বরাষ্ট্রমন্ত্রী কিছুক্ষণ আগে মোবাইলে জানিয়েছেন হাসপাতাল ওখানেই হবে। দেশের ক্লান্তিকালে হাসপাতালটি প্রয়োজন। এবিষয়ে তিনি সকল নির্দেশনা দিয়েছেন।'

এদিকে বিশ্বস্ত একটি সূত্র জানিয়েছে, সন্ধ্যায় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করেন আকিজ গ্রুপের কর্মকর্তারা। এসময় মন্ত্রীকে হাসপাতালের সকল বিষয় তুলে ধরেন তারা। মন্ত্রী তাদেরকে কাজ শুরু নির্দেশ দিয়েছেন।

এর আগে বেলা ১টার দিকে তেজগাঁও শিল্প এলাকায় হাসপাতালটি না করতে এলাকাবাসী বাধা দেয়। স্থানীয় কাউন্সিলর ও কিছু অসাধু ব্যক্তি সাধারণ মানুষকে উস্কানি দিয়ে কাজ বন্ধ করে দেয়ার অভিযোগ ওঠে। এসময় নির্মাণ কাজে থাকা শ্রমিকদের মারধরের ঘটনাও ঘটে। স্থানীয়দের দাবি, এখানে হাসপাতাল হলে তারাও করোনা আক্রান্ত হতে পারেন। এজন্য কাজ করতে দেবেন না। বিশেষ করে এটা মহল্লা এলাকা। আশপাশে অনেক মানুষের বসাবাস। এখান থেকে করোনা দ্রুত আশপাশে ছড়িয়ে পড়বে।

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য সাত দিনের মধ্যে হাসপাতাল নির্মাণের ঘোষণা দেয় আকিজ গ্রুপ। সেই অনুযায়ী তারা কাজও শুরু করে। তেজগাঁওয়ের শিল্প এলাকার ১৮৪ নম্বর প্লটে প্রায় দুই বিঘা জমিতে ৩০১ শয্যার হাসপাতাল তৈরির কাজও শুরু হয়।

এদিকে সাধারণ মানুষকে উস্কে দেবার অভিযোগ অস্বীকার করে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ২৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শফিউল্লাহ শফি। বিকালে ঢাকা টাইমসকে তিনি বলেন, ‘আমি করোনা সচেতনতা করতে আজ লিফলেট নিয়ে বের হয়েছিলাম। পরে ওই মহল্লায় গেলে সবাই আমাকে জানায়- এখানে করোনা না কিসের যেন হাসপাতাল হচ্ছে। যাতে আমরাও আক্রান্ত হবো। এটা শোনার পর আমি হাসপাতালের সামনে গিয়ে দেখি কয়েক’শ লোক সেখানে উপস্থিত।’ ‘এসময় আমি সবাইকে শান্ত করি। পরে জানতে পারি করোনা রোগীদের চিকিৎসার জন্য হাসপাতাল করছে একটি কোম্পানি। তবে তারা আমাকে পূর্ব থেকে জানায়নি।’

আকিজ গ্রুপ জানিয়েছিল দুই সপ্তাহের মধ্যে হাসপাতালটিতে রোগীদের চিকিৎসা শুরু করা যাবে। এটি তৈরি হচ্ছে তেঁজগাও-গুলশান লিংক রোডের শান্তা টাওয়ারের পেছনে। আকিজ সেখানে বিনামূল্যে রোগীদের চিকিৎসা দেবে।

(ঢাকাটাইমস/২৯মার্চ/এসএস/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

চার অঞ্চলে সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে

বিএসএফের গুলিতে বাংলাদেশি কিশোর নিহত হওয়ার ঘটনায় বিএনপির নিন্দা 

কারওয়ান বাজারের কাঁচাবাজার ব্যবসায়ীদের গাবতলিতে স্থানান্তর করা হবে

বিএনপি নয়, আওয়ামী লীগই পরাজিত হয়েছে: মজনু

বোনের পর চলে গেল শিশু তাওহিদও, মৃতের সংখ্যা বেড়ে ১১

রাজধানীতে কিশোর গ্যাংয়ের লিডারসহ ২০ সদস্য আটক, অস্ত্র উদ্ধার

‘আর সহ্য করতে পারছি না’ বলেই সাত তলা থেকে লাফিয়ে তরুণের মৃত্যু

এনএসআই’র নতুন পরিচালক সালেহ মোহাম্মদ তানভীর

বাংলাদেশে রপ্তানির জন্য ১৬৫০ টন পেঁয়াজ কিনবে ভারত সরকার

যারা আমার মায়ের হাতে খাবার খেত, তারাই বঙ্গবন্ধুকে হত্যা করে: প্রধানমন্ত্রী

এই বিভাগের সব খবর

শিরোনাম :