আহত এসিল্যান্ড নাজিব হাসান এখন সিএমএইচে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০১ এপ্রিল ২০২০, ১৪:০৬ | প্রকাশিত : ০১ এপ্রিল ২০২০, ১৩:৫৬

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে প্রচারাভিযান চলানোর সময় দুর্ঘটনায় পড়ে গুরুতর আহত যশোরের ঝিকরগাছা উপজেলার সহকারি কমিশনার-ভূমি (এসিল্যান্ড) ডা. কাজী নাজিব হাসানকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) আনা হয়েছে। সেখানে তার চিকিৎসা চলছে।

বুধবার তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে বাংলাদেশ বিমান বাহিনীর একটি হেলিকপ্টারে করে ঢাকায় আনা হয়। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

নাজিব হাসান করোনা সংক্রমণ প্রতিরোধে হোম কোয়ারেন্টাইন ও সামাজিক দূরত্ব নিশ্চিতে যশোরের ঝিকরগাছা বাজার লাগোয়া এলাকায় প্রচার চালাচ্ছিলেন। এ সময় পেছন দিক থেকে আসা একটি মোটরসাইকেল তাকে সজোরে ধাক্কা দেয়। এতে তিনি গুরুতর আহত হন। তার ডান পায়ের টিবিয়া ফিবুলা ও ডান ক্ল্যাভিকল ভেঙে যায়। যশোরে পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়।

পরে সেখানকার ডাক্তাররা পরীক্ষা-নিরীক্ষা করে জানান, তার অগ্নাশয়ে সংক্রামণ হয়েছে এবং বিষয়টি আশঙ্কাজনক। এই পরিস্থিতিতে তার উন্নত চিকিৎসার বিষয়ে বাংলাদেশ এডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে তার পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়।

অ্যাসোসিয়েশনের সভাপতি এলজিআরডি সচিব হেলালুদ্দিন আহমদের চেষ্টায় অসুস্থ কর্মকর্তাকে ঢাকার সিএমএইচে আনার ব্যবস্থা করা হয়।

আইএসপিআরের বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, জাতীয় যেকোন ধরনের দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশ বিমান বাহিনী সব সময় সহায়তা দিয়ে আসছে। সশস্ত্র বাহিনী বিভাগের ‘ইন এইড টু সিভিল পাওয়ারে’র আওতায় করোনাভাইরাস প্রতিরোধে বেসামরিক প্রশাসনকে সহায়তা দেওয়াসহ জরুরি বিমান পরিবহন এবং মেডিক্যাল ইভাকোয়েশন দিচ্ছে। এর ধারাবাহিকতায় মেডিক্যাল ইভাকোয়েশন মিশনের মাধ্যমে এসিল্যান্ডকে হেলিকপ্টারে করে ঢাকায় আনা হয়।

(ঢাকাটাইমস/ ১ এপ্রিল/ এইচএফ)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :