বাতিল হল মেয়েদের অনূর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ এপ্রিল ২০২০, ১১:৫৬

ভারতে প্রথমবার মেয়েদের অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ হওয়ার কথা ছিল চলতি বছরের ২ থেকে ২১ নভেম্বর পর্যন্ত। অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ হওয়ার কথা ছিল চলতি বছরের অগস্ট-সেপ্টেম্বরে পানামা ও কোস্টারিকায়। কিন্তু প্রানঘাতি করোনাভাইরাসের জেরে মেয়েদের অনূর্ধ্ব-১৭ ও অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ স্থগিত রাখার সিদ্ধান্ত নিল ফিফা।

টোকিও অলিম্পিক এক বছর পিছিয়ে দেওয়ার সঙ্গে উইম্বলডন বাতিল হওয়ার পরে প্রশ্ন ওঠে মেয়েদের অনূর্ধ্ব-১৭ ও অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের ভবিষ্যৎ নিয়ে। কারণ, এশিয়া ছাড়া আর কোনও মহাদেশেই মেয়েদের অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের খেলা এখনও শেষ হয়নি।

এই পরিস্থিতিতে স্বাগতিক ভারতীয় ফুটবল ফেডারেশনের কর্তাদের সঙ্গে দফায় দফায় আলোচনা করেন ফিফার আধিকারিকেরা। পরিস্থিতি খতিয়ে দেখতে কনফেডারেশনস ওয়ার্কিং গ্রুপকে দায়িত্ব দেয় ফিফা। তারাই অনূর্ধ্ব-১৭ ও অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ স্থগিত রাখার প্রস্তাব দেয়।

শনিবার (০৪ মার্চ) সদস্য দেশের প্রতিনিধিদের সঙ্গে ভিডিও কনফারেন্সের পরে ফিফা জানিয়ে দেয়, করোনার জেরেই বিশ্বকাপ স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দ্রুত জানানো হবে বিশ্বকাপ কবে হবে। নতুন ক্রীড়াসূচি চূড়ান্ত করতে একটি কমিটিও তৈরি করেছে ফিফা।

মেয়েদের অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে ন’টি ম্যাচ হওয়ার কথা ছিল কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে। এ ছাড়াও গুয়াহাটি, ভুবনেশ্বর, আমদাবাদ ও নবি মুম্বই ম্যাচ আয়োজনের দায়িত্ব পেয়েছিল। ফাইনাল হওয়ার কথা ছিল নবি মুম্বাইয়ে।

(ঢাকাটাইমস/০৫ এপ্রিল/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :