প্রণোদনা বাস্তবায়নে দ্রুত পদক্ষেপ চায় ‘ওয়েন্ড’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ এপ্রিল ২০২০, ১৭:০৩ | প্রকাশিত : ০৬ এপ্রিল ২০২০, ১৩:৫৮

চলমান করোনা সংকটের ফলে সম্ভাব্য অর্থনৈতিক ঝুঁকি এবং জনমানুষের কষ্ট লাঘবের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত প্রণোদনা প্যাকেজ বাস্তবায়নে দ্রুত পদক্ষেপ নেয়ার দাবি জানিয়েছে উইমেন এন্ট্রাপ্রেনার্স নেটওয়ার্ক ফর ডেভেলপমেন্ট অ্যাসোসিয়েশনের (ওয়েন্ড)।

সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে ওই প্রণোদনা দ্রুত বাস্তবায়নের আশাবাদ ব্যক্ত করে বলা হয়, ‘এই প্রণোদনা প্যাকেজের সুষ্ঠু বাস্তবায়ন নিশ্চিত করে এর সুফল প্রতিটি ভুক্তভোগী উদ্যোক্তার কাছে পৌঁছুবে এবং সেই লক্ষ্যে প্রশাসন ও আর্থিক প্রতিষ্ঠানসমূহ অনতিবিলম্বে কার্যকর পদক্ষেপ গ্রহণ করবে।

সংগঠনটির প্রেসিডেন্ট ড. নাদিয়া বিনতে আমিন বলেন, 'সরকারের সম্পদের অপর্যাপ্ততা স্বত্ত্বেও এবং রাজস্ব আহরণে লক্ষ্য মাত্রা অর্জন অসম্ভব জেনেও শুধু মাত্র সাধারণ মানুষসহ, ক্ষুদ্র উদ্যোক্তা, শিল্প উদ্যোক্তা, খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়ানোর দীপ্ত প্রত্যয়ের যে বিশাল প্যাকেজ ঘোষণা করা হয়েছে।'

‘মাননীয় প্রধানমন্ত্রীর এই প্যাকেজ ঘোষণার সময় যে আকাঙ্খা প্রকাশ করেছেন, তার প্রতি সাড়া দিয়ে ওয়েন্ডের প্রতিটি সদস্য এই মর্মে ঘোষণা দিতে চায় যে, প্রতিটি আর্থিক সুবিধা পুরোপুরি সদ্ব্যবহার করা হবে এবং দেশের এই ক্রান্তিকালে সফলতার সাথে মোকাবিলার লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী ও তার সরকারের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে সহযোদ্ধা হিসেবে কাজ করে যাবে। করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রীর ৩১ দফা দিক নির্দেশনা বাস্তবায়নে আমরা সচেষ্ট থাকবো।

‘১৯৭১ সালে জাতির জনক বঙ্গঁবন্ধুর নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে যুদ্ধের মধ্য দিয়ে বাংলাদেশের স্বাধীনতা ছিনিয়ে এনেছিলেন। বিশ্ব মানচিত্রে মানচিত্রের জন্ম দিয়েছিলো তেমনি ভাবে জাতির জনকের জন্ম শত বার্ষিকীতে তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ প্রত্যয়ী ও সাহসী নেতৃত্বে জাতিকে ঐক্যবদ্ধ করে করোনার বিরুদ্ধে জয়ী হবে এবং তাই হবে জাতির জনকের জন্মশতবার্ষিকীতে আরেকটি বিজয় উপহার।’

(ঢাকাটাইমস/৬এপ্রিল/জেআর)

সংবাদটি শেয়ার করুন

নারীমেলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নারীমেলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :