ঠাকুরগাঁওয়ে ত্রাণের দাবিতে সড়ক অবরোধ

ঠাকুরগাঁও প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ এপ্রিল ২০২০, ২২:৩৯

ত্রাণের দাবিতে ঠাকুরগাঁও পৌরসভার ৯নং ওয়ার্ডের কয়েক শতাধিক নারী পুরুষ সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন।

সোমবার বিকালে ৫টা ঠাকুরগাঁও পৌরসভার হঠাৎ বস্তি এলাকার কয়েক শতাধিক কর্মহীন মানুষ নারী-পুরুষ ত্রাণের দাবিতে ঠাকুরগাঁও-পীরগঞ্জ সড়ক অবরোধ করে এবং বিক্ষোভ করেন। ঘণ্টাব্যাপী বিক্ষোভে রাস্তার উভয় পাশের জরুরি কাজে নিয়োজিত যানবাহনগুলো আটকে পড়ে।

বিক্ষোভকারীদের অভিযোগ, করোনা পরিস্থিতির কারণে সরকারের নির্দেশ মোতাবেক দীর্ঘ ২০/২৫ দিন কর্মহীন অবস্থায় তারা নিজ বাড়িতে অবস্থান করছেন। সরকার থেকে বিভিন্ন স্থানে পর্যাপ্ত ত্রাণ বিতরণ করার কথা বলা হলেও তারা আজ পর্যন্ত কোন ত্রাণ সহযোগিতা পাননি। স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের কাছে ধর্ণা দিয়েও কোন কাজ হচ্ছে না। তাই ক্ষুধার জ্বালায় বাধ্য হয়ে সড়কে অবস্থান নিয়েছেন তারা।

তারা আরো জানান, কাউন্সিলররা তাদের কাছ থেকে সহায়তা দেওয়ার কথা বলে ভোটার আইডির ফটোকপি কয়েকবার নিয়ে গেলেও তার কোনো প্রকার যোগাযোগ করেননি। এ সময় তারা ত্রাণের দাবিতে বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড হাতে নিয়ে স্লোগান দেয়।

পরে অতিরিক্ত জেলা প্রশাসক নুর কুতুবুদ্দিন ঘটনাস্থলে গিয়ে ত্রাণের বিষয়ে আশ্বস্ত করেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নূর কুতুবুল আলম জানান, সরকারের নির্দেশনা মোতাবেক জেলা প্রশাসন ধারাবাহিকভাবে সকল দরিদ্র কৃষক, দিনমজুর ও কর্মহীন মানুষদের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছে। স্থানীয় জনপ্রতিনিধি ও সমাজের গণ্যমান্য ব্যক্তিদের সাথে নিয়ে বিতরণ কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। ক্রমান্বয়ে সকল হতদরিদ্র ব্যক্তি যেন সরকরি ত্রাণ পায়, সে লক্ষ্যে জেলা প্রশাসন কাজ করে আসছে।

(ঢাকাটাইমস/২০এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :