রাজধানীতে অসহায়দের পাশে বিভিন্ন ব্যক্তি ও সংগঠন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ এপ্রিল ২০২০, ২০:০৮

বিশ্ব মহামারি করোনাভাইরাসের (কোভিড-১৯) কারণে রাজধানীর কর্মহীন ও দরিদ্র মানুষের মাঝে ত্রাণ বিতরণ অব্যাহত রয়েছে। জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিত্ব ও বিভিন্ন সংগঠনের উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণ করা হচ্ছে।

মঙ্গলবার রাজধানীর বিভিন্ন এলাকায় ক্ষমতাসীন আওয়ামী লীগ, বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরগণ এবং স্বেচ্ছাসেবী সংগঠন ঢাকায় বসবাসকারী দরিদ্রদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন। মানুষের পাশাপাশি খাবার দেয়া হচ্ছে ক্ষুধার্ত কুকুরকেও।

মঙ্গলবার ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফি ওয়ারীতে তার নিজ বাসভবনের সামনে তিন শতাধিক মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন। ঢাকা মহানগর দক্ষিনের বেশ কয়েকটি থানা-ওয়ার্ডেও নেতারা অসহায় নিম্নবিত্ত ও মধ্যবিত্ত মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিরতণ করেছেন।

রাজধানীর বেশ কয়েকটি ওয়ার্ডের কাউন্সিলররা নিজ নিজ এলাকায় অসহায় দিনমজুর ও শ্রমজীবী মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন। এরমধ্যে ২০নং ওয়ার্ড কাউন্সিলর ফরিদ উদ্দিন রতন, ২৭নং ওয়ার্ড কাউন্সিলর ড. ওমর বিন আজিজ তামিম, ৪৮নং ওয়ার্ড কাউউন্সিলর আবুল কালাম অনু, ৫৯নং ওয়ার্ড কাউন্সিলর আকাশ কুমার ভৌমিক ও ৬৪নং ওয়ার্ড কাউন্সিলর বীর মুক্তিযোদ্ধা মাসুদুর রহমান মোল্লা বাবুল, ৬৮নং ওয়ার্ড কাউন্সিরর মাহমুদুল হাসান পলিনসহ বেশ কয়েকজন কাউন্সিলর এর অফিসে এসব ত্রাণ সামগ্রী বিতরণ করতে দেখা গেছে।

এদিকে জাতীয় সংসদের সাবেক চিপ হুইপ আ স ম ফিরোজের সার্বিক সহযোগিতায় ঢাকায় বসবাসরত বরিশালের বাউফল উপজেলার কর্মহীন অসহায় শ্রমজীবী মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক রেজাউল করীম রেজা।

মঙ্গলবার দুপুরে গোপীবাগের কেএম দাস লেন নিজ কার্যালয়ে এসব ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। এতে ছয় শতাধিক অস্বচ্ছল দিনমজুর-কর্মহীন শ্রমজীবী মানুষের মাঝে ছয় কেজি করে চাল, এক কেজি ডাল, এক কেজি খেজুর, এক কেজি পেঁয়াজ, এক কেজি তেল, দুই কেজি আলুসহ নিত্যপণ্য ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। পরে বাউফল উপজেলার মধ্যবিত্ত দুই শতাধিক কর্মহীন মানুষের বাড়িতে পিআপ ভ্যানে করে বাড়ি বাড়ি খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া হয়।

ডেমরার কোনাপাড়ার ৬৪নং ওয়ার্ড বাশেরপুল ইস্টার্ন হাউজিং ও আমিনবাগ এলাকায় ১৫০টি পরিবারের মাঝে চাল, ডাল তেলসহ খাদ্যসামগ্রী বিতরণ করেন আওয়ামী লীগ নেতা মাহাবুব আলম মানিক, অধ্যক্ষ শামীম শিকদার, জিয়া উদ্দিন মামুন ও মনছুর আহমেদ সুমনসহ বেশ কয়েকজন।

রাজধানীর কমলাপুর ও সিটি কলোনীতে ১৫০ জন রিকশা চালক ও ছিন্নমূল মানুষের মাঝে পাঁচ কেজি চাল, দুই কেজি আলু, এক কেজি ডাল, এক কেজি তেল, একটি সাবান বিতরণ করেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা প্রজন্ম সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সভাপতি অধ্যক্ষ সুজাউল করিম চৌধুরী বাবুল।

মানুষের পাশাপাশি অভুক্ত কুকুরকে খাবার দিচ্ছে স্বেচ্ছাসেবী সংগঠন সঙ্গে আছি। সংগঠনটির সাধারণ সম্পাদক জানায়, করোনাভাইরাস পরিস্থিতিতে রাজধানী ঢাকার খাবারের হোটেল বন্ধ। তাই খাবারের উচ্ছিষ্ট আর জুটছে না কুকুরের ভাগ্যে। দোকানপাট বন্ধ, তাই ভালোবেসে কেউ দুই-এক প্যাকেট বিস্কুটও খেতে দিতে পারছেন না কুকুরকে। করোনা আতঙ্কে কুকুরকেও বাড়ির আশপাশে ভেড়তে দিচ্ছেন না অনেকে। ফলে অভুক্ত থাকছে কুকুর। খাবার না পেয়ে অবলা প্রাণ কষ্ট পাচ্ছে। অভুক্ত এসব কুকুরগুলোর খাদ্য দিতে ‘সঙ্গে আছি’ সংগঠনের স্বেচ্ছাসেবীরা কাজ করছেন।

(ঢাকাটাইমস/২৮এপ্রিল/কারই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :