মুক্তি পেলো মানিকের হোম কোয়ারেন্টাইন গান ‘ভোরের আজান’

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৪ মে ২০২০, ১৭:৩০ | প্রকাশিত : ০৪ মে ২০২০, ১৭:১৫

করোনার কারণে স্তব্ধ গোটা বিশ্ব। চলছে লকডাউন-হোম কোয়ারেন্টিন-আইসোলেশন। শারীরিক দূরত্ব বজায় রেখেই হচ্ছে অনুভূতি প্রকাশ। এ বিষয়টিকে ফুটিয়ে তুলে জীবনমুখী গানের কণ্ঠশিল্পী, সাংবাদিক ও লেখক আমিরুল মোমেনীন মানিক ঘরবন্দি থেকেই প্রভুর প্রতি মায়াবী দরদ ঢেলে গাইলেন ‘ভোরের আজান’ শিরোনামের গান।

ঘরেই কণ্ঠ প্রদান, ঘরেই চিত্রধারণ। এর সঙ্গে যুক্ত করলেন দেশের বাইরে নিজের সাংস্কৃতিক সফরের নান্দনিক কিছু দৃশ্যপট। এতে মডেল হিসেবে অংশ নিলেন মানিকের দুই উত্তরসূরী আরিজ ও আরজু ।

ভিডিও গানটির কথাগুলো এরকম: ভোরের আজান শুনে জাগেনা যে প্রাণ/ সে তো বড় অভাগা/আমি তোমার কথা ভেবে/অশ্রæ ফেলে ফেলে/ বিনিদ্র রাত্রি জাগা।

মূলত করোনা’র সময়ে এই গানের মধ্য দিয়ে সৃষ্টিকর্তার প্রতি নিজের অনুভূতি প্রকাশ করেছেন শিল্পী।

এ প্রসঙ্গে আমিরুল মোমেনীন মানিক বলেন, ‘মহামারী করোনা গোটা পৃথিবীর মানুষের প্রকৃত রূপ উন্মোচন করে দিয়েছে। প্রকৃতির প্রতি মানুষের অবিচারের দায়শোধও বলা যেতে পারে এই ভাইরাস। বিশ্বের শক্তিধর রাষ্ট্রগুলো পারমাণিক অস্ত্র থাকার পরও অসহায় আত্মসমপর্ণ করে এক অনন্য ঐশী সাহায্যের অপেক্ষা করছে। এরকম পরিস্থিতিতে একজন কণ্ঠশিল্পী উপলব্ধিতেও এসেছে আমূল পরিবর্তন। সেই পরিবর্তনের কথাগুলো প্রভুর প্রতি ভালোবাসার বিশ্বাসী সুরে ‘ভোরের আজান’ গানের মধ্য দিয়ে প্রকাশ পেয়েছে।’ সুফি ঢংয়ের গানটি সবার হৃদয় ছুঁয়ে যাবে বলেও প্রত্যাশা করেছেন মানিক।

গানটির কথা লিখেছেন ও সুর দিয়েছেন শিল্পী নিজেই। চিত্রগ্রহণে ছিলেন হামিদুন নেসা পাপড়ী, রুমন আনাম, জাফর ফিরোজ এবং আরাফাত রহমান।

গানটি প্রকাশ পেয়েছে মানিক মিউজিক শিরোনামের ইউটিউব চ্যানেলে।

(ঢাকা টাইমস/৪ মে/এআইএম/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :