আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতীয়দের নিজ দেশে প্রবেশ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ মে ২০২০, ১৭:১৪

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে নিজ দেশে ফিরে গেছেন বাংলাদেশে আটকে পড়া শতাধিক ভারতীয় নাগরিক। বৃহস্পতিবার দুপুর ১২টার পর থেকে পর্যায়ক্রমে তারা ভারতে প্রবেশ করেন। এসময় বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার রিভা গাঙ্গুলি দাস ও ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা হাকিম মিতু মরিয়ম উপস্থিত ছিলেন।

হাই কমিশনার রিভা গাঙ্গুলি দাস জানান, বাংলাদেশে আটকে পড়া ভারতীয় নাগরিকদের রেজিস্ট্রেশন প্রক্রিয়ার মাধ্যমে নিজ দেশে পাঠানো হচ্ছে। একই দিন এই প্রক্রিয়ায় ত্রিপুরা, আসাম ও মেঘালয় সীমান্ত দিয়ে ২৩০ জন ভারতে যাচ্ছেন বলে তিনি জানান।

অতিরিক্ত জেলা হাকিম মিতু মরিয়ম জানান, আখাউড়া স্থলবন্দর দিয়ে যাওয়ার জন্য ১২৯ জনের একটি তালিকা এসেছে। তালিকা অনুযায়ী ইমিগ্রেশন সম্পন্ন করে ভারতীয়দের নিজ দেশে পাঠানো হচ্ছে।

স্থলবন্দর সূত্র জানায়, বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টা থেকে ভারতীয় নাগরিকরা স্থলবন্দরে আসতে শুরু করেন। সামাজিক দূরত্ব রক্ষায় পুলিশের পক্ষ থেকে বন্দরের সড়কে গোল চিহ্ন এঁকে দেওয়া হয়। তালিকা অনুযায়ী ইমিগ্রেশন এলাকায় প্রবেশ করিয়ে একটি দরখাস্ত পূরণের মাধ্যমে (যাদের ভিসার মেয়াদ শেষ) ভারতে যাওয়ার সুযোগ করে দেওয়া হয়। ঢাকাটাইমস/২৮মে/পিএল

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :