করোনামুক্তির পর বেডেই বিয়ার পান ১০৩ বছরের বৃদ্ধার

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ২৯ মে ২০২০, ১৩:৪৭

যুক্তরাষ্ট্রের শতবর্ষী নারী জেনি স্টেনা। করোনার আক্রমণে তার অবস্থা এমন হয়েছিল যে চিকিৎসকরা আশা ছেড়ে দিয়ে তার পরিবারকে ডেকে আনেন শেষবারের মতো দেখে যেতে। কিন্তু ১০৩ বছরের জেনি দিব্যি করোনাকে জয় করে হাসপাতালের বেডেই বিয়ার পান করে তা উদযাপন করেন।

ঘটনা যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটসের। জেনি স্টেনা অসুস্থ হয়ে পড়লে তাকে নার্সিং হোমে ভর্তি করা হয়। সেখানে ধরা পড়ে তার করোনা পজিটিভ। চিকিৎসকরা তাকে করোনা পজিটিভের কথা জানালে জেনি তা প্রথমে বুঝতে পারেননি।

আর সব অসুখের মতোই করোনার সঙ্গে যুদ্ধ চলে তার। তিন সপ্তাহে সুস্থ হয়ে ওঠেন এই শতবর্ষী বৃদ্ধা। জেনিই ওই নার্সিং হোমে করোনাজয়ী প্রথম রোগী। সেখানে আরও ৩৩ জন করোনা রোগীর চিকিৎসা চলছে।

জেনির আশা যখন ছেড়ে দেওয়া হয়েছিল, তারপর থেকেই উন্নতি হতে তাকে তার অবস্থার। ১৩ মে পুরো সুস্থ হয়ে ওঠেন তিনি। চিকিৎসকরা জেনিকে করোনামুক্ত ঘোষণা করলে আনন্দ ছড়িয়ে পড়ে নার্সিং হোমে। জেনির সুস্থ হয়ে ওঠার আনন্দ উদযাপন করেন নার্সিংহোমের কর্মীরা।

করোনামুক্তির আনন্দে জেনি কী খেতে চান জানতে চাইলে তিনি প্রিয় বিয়ার এনে দিতে বলেন। আনন্দভরা পিটিপিটি চোখে নিজেই ছিপি খুলে বিয়ারের বোতলে চুমুক দেন জেনি।

শতবর্ষী বৃদ্ধার করোনা জয় উদযাপনের ওই ছবি অল্প সময়েই ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে।

(ঢাকাটাইমস/২৯মে/মোআ)

সংবাদটি শেয়ার করুন

নির্বাচিত খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :