প্রধানমন্ত্রীর তহবিলে অনুদান দিতে ইউরোপ আওয়ামী লীগের উদ্যোগ

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ জুলাই ২০২০, ০০:১৯

সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের উদ্যোগে করোনাভাইরাসের কারণে বাংলাদেশে বিপন্ন মানুষের পাশে দাঁড়ানোর লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণ তহবিলে অনুদান সংগ্রহের জন্য অনলাইনে এক আলোচনা সভা হয়েছে। এতে ইউরোপের বিভিন্ন দেশের আওয়ামী লীগের নেতাকর্মীরা অংশ নেন। রবিবার সংগঠনের সভাপতি এম নজরুল ইসলামের সভাপতিত্বে ও প্রকৌশলী মাহফুজুর রহমান ভূঁইয়ার পরিচালনায় অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বত্তব্য দেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান।

অনলাইন আলোচনা সভায় ইউরোপের আওয়ামী লীগের বিভিন্ন দেশের নেতাকর্মীরা দ্রুত একটি নির্দিষ্ট ফান্ড গঠন করে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে পাঠানোর জন্য মতামত ব্যক্ত করেন।

এসময় আলোচনা সভায় অংশগ্রহণ করেন সর্ব ইউরোপিয়ান আ’লীগের সাবেক প্রচার সম্পাদক খোকন শরীফ,ইতালি আওয়ামী লীগের সভাপতি ইদ্রিস ফরাজি ও সাধারণ সম্পাদক হাসান ইকবাল,জার্মান আ’লীগের সভাপতি বশিরুল হক সাবু ও সাধারণ সম্পাদক আব্বাস,আ’লীগ নেতা মাসুম মিয়া,ফ্রান্স আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ কাশেম ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কয়েস ,সুইডেন আ’লীগের সাধারণ সম্পাদক ফরহাদ আলী খান,বেলজিয়াম আ’লীগের সভাপতি সহিদুল হক ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর চৌধুরী রতন,হল্যান্ড আ’লীগের সভাপতি শাহাদাত হোসেন তপন ও সাধারণ সম্পাদক মুরাদ খান,পর্তুগাল আ’লীগের সভাপতি জহিরুল আলম জসিম ও সাধারণ সম্পাদক শওকত ওসমান,ফিনল্যান্ড সাধারণ সম্পাদক মাইনুল ইসলাম,সুইজারল্যান্ড আ’লীগের সাধারণ সম্পাদক শ্যামল খান, স্পেন আ’লীগের সভাপতি এস আই রবিন ও সাধারণ সম্পাদক রিজবী আলম,ডেনমার্ক আ’লীগের সভাপতি মোস্তফা মজুমদার বাচ্চু ও সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান,গ্রিস আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি আল আমিন ও সাধারণ সম্পাদক বাবুল হাওলাদার, অস্ট্রিয়া আ’লীগের সভাপতি খন্দকার হাফিজুর রহমান নাসিম ,মাল্টা আ’লীগের সভাপতি মশিয়ার রহমান, সাধারণ সম্পাদক কাওসার আমিন হাওলাদার, বাংলাদেশ প্রেস ক্লাব ইতালির সাধারণ সম্পাদক কমরেড খোন্দকার প্রমুখ।

আলোচনা সভার শুরুতেই প্রয়াত নেতাদের রুহের মাগফেরাত কামনা করে এক মিনিট নিরাবতা পালন এবং অসুস্থ সুইডেন আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবিরের জন্য দোয়া করা হয়।

অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন প্রকৌশলী হেদায়েতুল ইসলাম শেলী ও প্রকৌশলী হাবিবুর রহমান।

(ঢাকাটাইমস/৭জুলাই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :