ইস্ট লন্ডনের বাঙালি পাড়ায় ক্রেন দুর্ঘটনায় একজন নিহত

মতিয়ার চৌধুরী, লন্ডন থেকে
 | প্রকাশিত : ০৯ জুলাই ২০২০, ২১:৫২

বাঙলি অধ্যুসিত ইস্ট লন্ডনের টাওয়ার হ্যামলেটসের বো এলাকার বেনজনসন রোডের কাছে ২০ মিটার দৈর্ঘ একটি ক্রেন ভেঙে ঘটনাস্থলে একজন মারা গেছেন। আহত হয়েছেন আরো চারজন।

বুধবার দুপুরের দিকে ক্রেন দিয়ে কাজ করার সময় আকষ্মিক ক্রেনটি ভেঙে পড়ে পার্শ্ববর্তী একটি আবাসিক ডিটাচ বিল্ডিংয়ের উপর। ফলে দুটি ঘর ভেঙে যায় এবং এর নীচে চাপা পড়ে আহত হন চারজন বাসিন্দা। দুর্ঘটনার খবর পেয়ে মিনিট তিনেকের মধ্যে ছুটে আসে জরুরি সার্ভিসের কর্মীরা। ফায়ার ফাইটাররা আহত চারজনকে উদ্ধার করে। আহতদের রয়েল লন্ডন হাসপাতালে পাঠানো হয়েছে।

স্থানীয়রা জানান, ঘটনাস্থলে একজনের মৃত্যু হয়েছে। উদ্ধার কাজে অংশ নিয়েছে হোয়াইট চ্যাপেল, প্লামস্টেড, স্টার্টফোর্ডসহ পার্শ্ববর্তী কয়েকটি ফায়ার স্টেশনের কর্মীরা।

পার্শ্ববর্তী রাস্তার একজন বাসিন্দা জানান, ঘটনাস্থল পুলিশ ঘিরে রেখেছে। তাৎক্ষণিক পুলিশ বন্ধ করে দিয়েছে রাস্থা। এর পর ঘটনাস্থলে উপস্থিত হন পপলার এন্ড কেনিংটাউন এলাকার এমপি আপসানা বেগম ও টাওয়ার হ্যামলেটসের মেয়র জন বিগস।

এ ঘটনার পর পার্শ্ববর্তী কয়েকটি বাড়ির বাসিন্দাদের সরিয়ে নেয়া হয়েছে। এখনও মৃত এবং আহতদের নাম প্রকাশ করা হয়নি। তবে এলাকাবাসী জানিয়েছেন মৃত নারীর বয়স ২০ বছর।

বো এলাকার বাসিন্দা আহাদ আলী বলেন, ওই এলাকার বাসিন্দাদের মধ্যে বাঙালি ৮০ শতাংশ। বাকিরা সোমালিয়ান।

(ঢাকাটাইমস/৯জুলাই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :