রিজেন্ট হাসপাতালের এমডির ১০ দিনের রিমান্ড

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জুলাই ২০২০, ১৮:০১

মেট্রোরেলের ৭৬ শ্রমিককে করোনাভাইরাসের ভুয়া রিপোর্ট দেওয়ার মামলায় রিজেন্ট হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মিজানুর রহমানকে ১০ দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

শনিবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মইনুল ইসলাম শুনানি শেষে এই আদেশ দেন।

জানা গেছে, উত্তরা পশ্চিম থানার মামলায় তদন্ত কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ইয়াদুর রহমান ১০ দিনের রিমান্ড আবেদন করে মিজানুর রহমানকে আদালতে হাজির করেন। আসামি পক্ষের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। অপরদিকে রাষ্ট্রপক্ষ বিরোধিতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে বিচারক ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গতকাল শুক্রবার দিবাগত রাতে মিজানুরকে গোপালগঞ্জের একটি বাসা থেকে গ্রেপ্তার করে উত্তরা পশ্চিম থানা পুলিশ।

উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তপন চন্দ্র সাহা জানান, মেট্রোরেলের ৭৬ জন কর্মী রিজেন্ট হাসপাতালে টেস্ট করলে তাদের মধ্যে তিনজনকে করোনা পজেটিভ রিপোর্ট এবং বাকিদের নেগেটিভ রিপোর্ট দেখানো হয়। ওই ঘটনায় শ্রমিক সরবরাহকারী প্রতিষ্ঠান গত ২০ জুলাই একটি মামলা দায়ের করে। ওই মামলায় গ্রেপ্তার করা হয় মিজানুর রহমানকে।

মেট্রোরেল প্রকল্পে কর্মরত ৭৬ কর্মীকে ভুয়া করোনা নেগেটিভ রিপোর্ট দেওয়ার অভিযোগে গত ২০ জুলাই রাতে রাজধানীর উত্তরা পশ্চিম থানায় রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদ করিম, মিজানুর রহমানসহ হাসপাতালেন কয়েকজনের বিরুদ্ধে বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। মেট্রোরেলের একটি সাব-কন্ট্রাক্টর প্রতিষ্ঠানের পক্ষে রেজাউল করীম বাদী হয়ে এই মামলাটি করেন।

এর আগে গত ৬ জুলাই রাজধানীর উত্তরায় রিজেন্ট হাসপাতালে অভিযান চালায় র‌্যাব। করোনার এই দুর্যোগকালীন সময়ে নমুনা সংগ্রহ করা হলেও টেস্ট না করে ফলাফল দেওয়া, হাসপাতাল পরিচালনার সনদের মেয়াদ না থাকা বিভিন্ন অনিয়মের অভিযোগ পাওয়া যায়। পরের দিন হাসপাতালটির উত্তরা ও মিরপুরের দুটি শাখা সিলগালা এবং সাহেদসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা করে র‌্যাব। সেই মামলায় এখন পর্যন্ত ১১জনকে গ্রেপ্তার করা হয়েছে।

ঢাকাটাইমস/২৫জুলাই/এসএস/ইএস

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :