অতীত রাজনৈতিক ইতিহাস জেনে আশ্রয় প্রশ্রয় দিতে হবে

তুহিন রেজা
 | প্রকাশিত : ২৬ জুলাই ২০২০, ১৮:৪৭

বর্ণ চোর, এক ধরনের মানুষ যারা বিভিন্ন পেশায় নিয়োজিত যেমন - শিক্ষক, ডাক্তার, ইঞ্জিনিয়ার, ব্যাংকার, মিডিয়া কর্মী বা সরকারি দপ্তরের বিভিন্ন পদের কর্মকর্তা যারা ছাত্র জীবনে কেউ কেউ সরাসরি ছাত্রদলের রাজনীতি করেছে এবং সন্ত্রাসী কার্যকলাপ করেছে কিংবা কেউ কেউ স্বাধীনতা বিরোধী শিবিরের রাজনীতির সাথে সম্পৃক্ত থেকে রগকাটা চর্চা করেছে।

আবার কেউ হয়তো কোনো রাজনীতির ধারে কাছেও হাটেন নাই। আবার কেউ অনুপ্রবেশকারী। এই সব মানুষগুলো সব সময়ই সরকার দলীয় অর্থাৎ আওয়ামী লীগ নেতাদের মাথায় লবন রেখে তেতুল খেতে খুব এক্সপার্ট হয়ে থাকেন যা আওয়ামী লীগ নেতারা তাদের এই কুট কৌশল কখনোই ধরতে পারেন না।

যেমন সাহেদ। তিনি কখন কোনো সময় ছাত্রলীগ বা আওয়ামী লীগ করেছে তার ইতিহাস নাই এবং ডাঃ সাবরিনা কখন কোথায় ছাত্রলীগ করেছে তা জানা নাই অথচ তাদের সাথে আওয়ামী লীগের এমন কোনো নেতা নাই যার সাথে আলাপন বা ছবি নাই। তাহলে কি ধরে নেওয়া যায় সাহেদ ও সাবরিনা এরাই অতি চালাক ও ধুরন্ধর রাজনীতিবিদ?

এতো গেলো প্রকাশিত প্রতারণার চেহারা। এর বাইরে কত শিক্ষক, ডাক্তার, ইঞ্জিনিয়ার, অনুপ্রবেশকারী যার যার কর্মস্থলে বসে সরকার বিরোধী কথা বলেন আবার আওয়ামী লীগ সরকার দলীয় নেতাদের সাথে সেলফি বা ছবি তুলে নিজের অপকর্ম ঢেকে রাখতে নিজের কিছু পোষা চামচাদের দিয়ে ফেইসবুক বা অন্যান্য মাধ্যমে ছবি পোস্ট করে।

নিজেদের আওয়ামী লীগ সাজানোর চেস্টা করে যাতে তার ব্যক্তিগত ও কর্মজীবনের অপকর্ম ও সরকার বিরোধী অপরাধ হতে দায়মুক্ত হতে পারে। এদের সংখ্যা ইদানীং কালে সমগ্র দেশ ব্যাপি পরিলক্ষিত।

তাই আওয়ামী লীগ সরকার দলীয় সকল স্তরের নেতাদের অবশ্যই এদের অতীত রাজনৈতিক ইতিহাস জেনে আশ্রয় প্রশ্রয় দেওয়া উচিত বলে মনে করি। আশা করি সকল স্তরের নেতারা এই বিষয়ে সতর্ক ও সজাগ থাকবেন।

লেখক: সাংস্কৃতিক ও রাজনৈতিক কর্মী

ঢাকাটাইমস/২৬জুলাই/এসকেএস

সংবাদটি শেয়ার করুন

ফেসবুক কর্নার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :