শ্রুতিমধুরহীন বিদ্যালয়গুলোর নাম পরিবর্তনের উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ আগস্ট ২০২০, ১৩:৪৪ | প্রকাশিত : ০৭ আগস্ট ২০২০, ১২:২৭

শ্রুতিমধুরহীন প্রাথমিক বিদ্যালয়গুলোর নাম পরিবর্তনের উদ্যোগ নিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। এসব স্কুলের নাম পরিবর্তনের প্রস্তাব পাঠাতে বলা হয়েছে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের। আগামী ৩০ আগস্টের মধ্যে এসব স্কুলের নাম পরিবর্তনের প্রস্তাব প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে পাঠাতে হবে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের।

বৃহস্পতিবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের যুগ্ম সচিব পরিচালক (পলিসি ও অপারেশন) খালেদ আহমেদের স্বাক্ষরিত একটি চিঠিতে এ সংক্রান্ত একটি নির্দেশ সব জেলা শিক্ষা কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে।

অধিদপ্তর থেকে পাঠানো চিঠিতে বলা হয়েছে, কিছু প্রাথমিক বিদ্যালয়ের নাম আছে যা সুশোভন নয় এবং ভাষা ও সংস্কৃতির সাথে সামঞ্জস্যপূর্ণ নয়। এ নিয়ে বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে হাস্যরসের সৃষ্টি হচ্ছে। এসব স্কুলের নাম পরিবর্তন করে দেশের ভাষা ও সংস্কৃতির সাথে সামঞ্জস্যপূর্ণ শোভনীয় নামকরণের প্রস্তাব যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে আগামী ৩০ আগস্টের মধ্যে অত্র অধিদপ্তরে পাঠানোর অনুরোধ করা হলো।

উল্লেখ্য, সম্প্রতি নীলফামারী সদর উপজেলার মানুষমারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নাম পরিবর্তন করে মানুষগড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় করা হয়েছে। এবার বড় পরিসরে দেশের ৬৫ হাজারের বেশি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে বিতর্কিত ও উদ্ভট নামধারী স্কুলগুলোর নাম পরিবর্তনের উদ্যোগ নিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

(ঢাকাটাইমস/০৭আগস্ট/টিএটি/এমআর)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :