বানভাসি মানুষের পাশে শেখ রাসেল ফাউন্ডেশন ইউএসএ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৭ আগস্ট ২০২০, ১৫:৪৬ | প্রকাশিত : ০৭ আগস্ট ২০২০, ১৫:৪২

বানভাসি মানুষকে খাদ্যসামগ্রী ও নগদ অর্থ বিতরণ করেছে শেখ রাসেল ফাউন্ডেশন ইউএসএ ইঙ্ক ও গৌরব '৭১। শেরপুরের চরাঞ্চলে ও জামালপুরের ইসলামপুরে প্রায় চারশত বন্যার্ত পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে তারা। এছাড়া অর্ধশত বিধবা অসহায় নারীর মাঝে নগদ অর্থ প্রদান করে শেখ রাসেল ফাউন্ডেশন ইউএসএ।

শুক্রবার সকাল দশটায় ইসলামপুর উপজেলার গাইবান্ধা ইউনিয়নের নয়া মালমারা গ্রামের প্রায় অর্ধশত বিধবা নারীর হাতে নগদ তুলে দেয়া হয়। একইদিন বেলা বারোটায় ইসলামপুর সদর ইউনিয়নের গঙ্গাপাড়ার সেন্টার বাজারে অর্ধশতাধিক বন্যার্ত পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। খাদ্যসামগ্রীর মধ্যে ছিল চাল, আলু, পেঁয়াজ, লবণ এবং মসুর ডাল।

এরপর বিকাল তিনটায় উপজেলার চিনাডুলী ইউনিয়ন পরিষদ কার্যালয় প্রাঙ্গনে শতাধিক বন্যার্ত পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

গৌরব '৭১ এর সাধারণ সম্পাদক এফ এম শাহীন এবং সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম রুপম সংগঠন দুইটির পক্ষে বানভাসি মানুষের হাতে নগদ অর্থ ও খাদ্যসামগ্রী তুলে দেন।

শেখ রাসেল ফাউন্ডেশন ইউএসএ ইঙ্ক সম্প্রতি করোনা দুর্যোগেও বিভিন্ন হাসপাতালে মাস্ক বিতরণ, মুক্তিযুদ্ধ পরিবারকে খাদ্য সহায়তাসহ বিভিন্ন সহযোগিতা ও সেবামূলক কর্মকাণ্ড পরিচালনা করেছে।

শেখ রাসেল ফাউন্ডেশন ইউএসএ ইঙ্ক এর সভাপতি ডা. ফেরদৌস খন্দকার বলেন, সাধ্য অনুযায়ী এমন সংকটে কিছু বানভাসি মানুষকে সাহায্য করতে পেরে আমরা ভীষণ খুশি ও গর্বিত। আগামীতে দেশের যেকোনো সংকটে আমরা দেশের মানুষের পাশে থাকতে চাই।

গৌরব '৭১ এর সাধারণ সম্পাদক এফ এম শাহীন বলেন, আমরা বিশ্বাস করি বানভাসি মানুষের জন্য এটি খুবই ক্ষুদ্র উদ্যোগ। আমরা আমাদের সামর্থ্য অনুযায়ী বন্যার্ত ও অসহায় বিধবা মায়েদের পাশে দাঁড়িয়েছি। প্রত্যাশা করি মানুষের সকল সঙ্কটকালে সমাজের বিত্তবান লোকেরা এগিয়ে আসবেন। তারা তাদের সহযোগিতার হাত বাড়িয়ে দেবেন।

এ সময় উপস্থিত ছিলেন ইসলামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান,পৌর মেয়র শেখ আব্দুল কাদের, গাইবান্ধা ইউপি চেয়ারম্যান মাকছুদুর রহমান আনছারী, চিনাডুলী ইউপি চেয়ারম্যান আব্দুস সালাম, জামালপুর জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সিয়াম ছাদি।

ঢাকা টাইমস/০৭আগস্ট/একে

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :