কাস্টিং কাইচের শিকার-পর্দায় সমকামিতা, সেই ইশা এখন বিজেপি নেত্রী

বিনোদন ডেস্ক
| আপডেট : ০৮ আগস্ট ২০২০, ১৬:৪২ | প্রকাশিত : ০৮ আগস্ট ২০২০, ১৬:২০

ইশা কোপিকর। বলিউডের ‘খাল্লাস গার্ল’ বলা হয় এই নায়িকাকে। কাজ করেছেন তামিল, তেলেগু, কন্নড় এবং মারাঠি ছবিতেও। বেঙ্গালুরে জন্ম নেয়া ইশাস্নাতক স্তরে পড়াশোনা করেছেন জীববিদ্যা নিয়ে। পড়াশোনার সঙ্গে সঙ্গে ১৯৯৫ সালে ‘মিস ইন্ডিয়া’ প্রতিযোগিতায় নাম লেখান। ‘মিস ট্যালেন্ট’-এর মুকুটও পান। নায়িকা হিসেবে ইশার বলিউডে অভিষেক হয় সুনীল শেট্টির বিপরীতে ‘পেয়ার ইশক অউর মহব্বতেঁ’ ছবিতে।

কাজ করতে গিয়ে মাত্র ১৫ বছর বয়সে কাস্টিং কাউচের শিকার হন ইশা। নেপথ্যে নাকি এক নামী বলিউড অভিনেতা। তবে তার নাম কখনও প্রকাশ্যে আনেননি নায়িকা। রামগোপাল ভার্মার ‘কোম্পানি’ছবিতে অজয় দেবগণের সঙ্গে অভিনয় করে ‘খাল্লাস গার্ল’ বলে পরিচিত হন ইশা। বলিউড থেকে ‘মোস্ট এক্সাইটিং নিউ ফেস’ পুরস্কারও মেলে।

বেশ কিছু বি গ্রেড ফিল্মেও অভিনয় করেন ইশা। তার মধ্যে ‘হাসিনা’ ছবিটি বেশ সফলও হয়। কিন্তু বিতর্কের জন্ম দেন করণ রাজদা পরিচালিত ‘গার্লফ্রেন্ড’ ছবিটিতে অভিনয় করে। ওই ছবিতে তাকে সমকামী এক নারীর চরিত্রে দেখা যায়। সেখানে বেশ কিছু সাহসী দৃশ্যে অভিনয়ের জন্য ইশাকে নিয়ে বিতর্ক তৈরি হয়। ছবিতে অমৃতা অরোরা ও আশিস চৌধুরীও ছিলেন।

অজয় দেবগণ, অমিতাভ বচ্চন, সুনীল শেট্টির সঙ্গে কাজ করার কারণে বলিউডে ইশার দর বাড়তে থাকে। ‘দিল কা রিশতা’, ‘ডরনা মানা হ্যায়’, ‘পিঞ্জর’-এর মতো সিনেমায় তার অভিনয় সমালোচকদের প্রশংসা কুড়িয়েছিল। ‘পিঞ্জর’ ছবিটি জাতীয় পুরস্কারও পায়। জেপি দত্তর এলওসি কার্গিলেও একটি ছোট চরিত্রে দেখা গিয়েছিল ইশাকে।

ইশার জীবনে অন্যতম ব্রেক ছিল শাহরুখ খানের বিপরীতে অভিনয়। ২০০৬ সালে মুক্তিপ্রাপ্ত ‘ডন’ ছবিতে ডন শাহরুখের প্রেমিকা অনিতার চরিত্রে অভিনয় করেন তিনি। তবে শাহরুখের সঙ্গে অভিনয় করে বলিউডে সেই মান ধরে রাখতে পারেননি ইশা।

ব্যক্তিগত জীবনেও টালমাটাল চলছিল এই নায়িকার। ইশার প্রথম প্রেম ছিলেন বলিউড অভিনেতা ইন্দ্র কুমার। তবে তাদের বিয়ে হয়নি। মাত্র ৪৩ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় ইন্দ্র কুমারের। তার মৃত্যুর পর স্ত্রী সোনাল জানিয়েছিলেন, ‘ইন্দ্র কখনোই ইশাকে মন থেকে ভুলতে পারেনি। আমি বিয়ের সময়েও জানতাম।’

পরবর্তীতে ইশার সঙ্গে পরিচয় হয় হোটেল ব্যবসায়ী টিমি নারাংয়ের। দুজনেরই ভালো লেগেছিল পরস্পরকে। তাদের আলাপ করিয়ে দেন প্রীতি জিন্টা। এরপর ২০০৯ সালে ঘনিষ্ঠ বন্ধু ও আত্মীয় স্বজনদের উপস্থিতিতে গাঁটছড়া বাঁধেন ইশা। তিনি কিন্তু ফিটনেস ফ্রিকও। জানেন তায়কোন্ডুও। ইশার একটি মেয়ে রয়েছে, নাম রিয়ানা। তাকেও তায়কোন্ডু শেখাচ্ছেন ইশা।

চলতি বছরের জানুয়ারিতে আনুষ্ঠানিক ভাবে বিজেপিতে যোগ দেন ইশা। কেন্দ্রীয় মন্ত্রী নিতিন গডকরীর উপস্থিতিতে দলটির পরিবহণ শাখার মহিলা বিভাগের সভাপতি নিয়োগ করা হয়েছে তাকে। বলিউড থেকে রাজনীতিতে এসেছেন বহু তারকা। অনেকে সাফল্যও পেয়েছেন। ইশা বলিউডে সেই অর্থে তেমন কিছু সাফল্য না পেলেও টিকে থাকতে চান রাজনীতিতে।

ঢাকাটাইমস/০৮আগস্ট/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :