কাপ্তাইয়ের জেলেরা পাবেন আরও ৪৩৯ মেট্রিক টন চাল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ সেপ্টেম্বর ২০২০, ১৬:৪১
ফাইল ছবি

মানবিক খাদ্য সহায়তা কর্মসূচির আওতায় চলতি ২০২০-২১ অর্থবছরে কাপ্তাই হ্রদে নিষিদ্ধকালীন সময়ে মাছ শিকারে বিরত থাকা জেলেদের জন্য আরও ৪৩৯ দশমিক ১২ মেট্রিক টন ভিজিএফ চাল বরাদ্দ করেছে সরকার। হ্রদের তীরবর্তী রাঙামাটি ও খাগড়াছড়ির ১০টি উপজেলায় ২১ হাজার ৯৫৬টি জেলে পরিবারকে জুলাই মাসের জন্য ২০ কেজি হারে এ চাল বরাদ্দ দেয়া হয়েছে।

মঙ্গলবার রাঙামাটি ও খাগড়াছড়ি পার্বত্য জেলার জেলা প্রশাসকদের অনুকূলে এ সংক্রান্ত মঞ্জুরি আদেশ জারি করেছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়।

বরাদ্দপ্রাপ্ত উপজেলা হলো- রাঙামাটি জেলার সদর, লংগদু, বাঘাইছড়ি, নানিয়ারচর, কাপ্তাই, বিলাইছড়ি, জুরাছড়ি, বরকল এবং খাগড়াছড়ি জেলার মহালছড়ি ও দিঘীনালা।

আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে চাল উত্তোলন ও বিতরণ কাজ সম্পন্ন করতে জেলা প্রশাসকদের নির্দেশনা দেয়া হয়েছে। কার্ডধারী জেলে ছাড়া অন্য কাউকে এ ভিজিএফ দেয়া যাবে না বলেও নির্দেশ দিয়েছে মন্ত্রণালয়।

প্রতিবছর মে থেকে জুলাই মাস পর্যন্ত কাপ্তাই হ্রদে সকল ধরনের মৎস্য আহরণ নিষিদ্ধ থাকে।

এর আগে ২০১৯-২০ অর্থবছরের মে মাসে উল্লিখিত ১০টি উপজেলায় মে ও জুন মাসের জন্য সরকার ২২ হাজার দুই’শ ৪৯ টি মৎস্যজীবী পরিবারকে প্রতি মাসে ২০ কেজি হারে ৮৮৯ দশমিক ৯৬ মেট্রিক টন ভিজিএফ সহায়তা দেয়া হয়েছিল।

(ঢাকাটাইমস/০৮সেপ্টেম্বর/কারই/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :