আলী যাকেরের মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রী-প্রতিমন্ত্রীর শোক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ নভেম্বর ২০২০, ১৫:৫৪

সাংস্কৃতিক ব্যক্তিত্ব আলী যাকেরের মৃত্যুতে গভীর শোক ও দু|খ প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন ও প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।

এক শোকবার্তায় পররাষ্ট্রমন্ত্রী বলেন, নাট্যজন আলী যাকের ছিলেন প্রগতিশীল সাংস্কৃতিক আন্দোলনের অন্যতম পুরোধা ব্যক্তিত্ব। সাংস্কৃতিক অঙ্গনে তার অবদান এদেশের মানুষ চিরদিন স্মরণ রাখবে।

অন্যদিকে পৃথক শোকবার্তায় প্রতিমন্ত্রী বলেন, একুশে পদকপ্রাপ্ত আলী যাকেরের মৃত্যুতে জাতি নাট্যাঙ্গনের এক উজ্জল নক্ষত্রকে হারালো। বরেণ্য এ সাংস্কৃতিক ব্যক্তিত্বের অবদান বাঙালি জাতি চিরদিন স্মরণ রাখবে।

পররাষ্ট্রমন্ত্রী ও প্রতিমন্ত্রী মরহুমের শোকসন্তপ্ত পরিবার ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। তারা মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।

উল্লেখ্য, বার্ধক্য ও হার্টের সমস্যাসহ শারীরিক নানা জটিলতায় আক্রান্ত আলী যাকের শুক্রবার ভোরে রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে মারা যান। গত শতকের সত্তর থেকে নব্বইয়ের দশকে মঞ্চ ও টেলিভিশনে দাপুটে অভিনয়ের জন্য দর্শক হৃদয়ে স্থায়ী আসন করে নেয়া আলী যাকেরের বয়স হয়েছিল ৭৬ বছর।

বেলা ১১টায় একাত্তরের স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের এই শব্দসৈনিকের মরদেহ নেয়া হয় মুক্তিযুদ্ধ জাদুঘর প্রাঙ্গণে। সেখানে তাকে গার্ড অব অনার দেয়া হয়। বাদ আসর কবরস্থান মসজিদে জানাজার পর তাকে সেখানে দাফন করা হবে।

(ঢাকাটাইমস/২৭নভেম্বর/এনআই/কেআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :