কাশিপুর চা-বাগানের সহকারী ম্যানেজারের অপসারণ দাবি

মৌলভীবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ ডিসেম্বর ২০২০, ২১:১৭

মৌলভীবাজারের রাজনগর উপজেলার কাশিপুর চা–বাগানের সহকারী ব্যবস্থাপক আতাউর রহমান খাঁনের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তুলে অপসারণের দাবি তুলেছেন সাধারণ শ্রমিকেরা। সোমবার সকাল থেকে শ্রমিকেরা এই দাবিতে কর্মবিরতি পালন করেন।

চা–বাগান সূত্রে জানা যায়, আতাউর রহমান খাঁন এখানে আসার পর থেকেই বিভিন্ন অপকর্ম করে আসছেন, প্রতিদিনি একেকজন নারী বাইরে থেকে তার বাংলোয় নিয়ে এনে ধর্ষণ করেন এবং দামিদামি মদ পান করেন। বাগানের শ্রমিক আগে ছিল ২১০ জন, সেখান থেকে ৫০ জন কমিয়ে তিনি ৫০ জনের টাকা আত্মসাত করেন। বাগান থেকে চুরি করে গাছ বিক্রিসহ সার,চা-পাতা অবৈধ ভাবে আত্নসাত করে আসছেন। শ্রমিকদের বোনাস, দুর্গা পূজার বোনাসের টাকা শ্রমিকদের না দিয়ে তিনি তার পকেট ভারিকরেন। ওই চা–বাগানে স্থায়ীভাবে কাজ করছেন মাত্র ১৭ জন শ্রমিক। অতিরিক্ত শ্রমিক প্রয়োজনে তিনি তার ব্যাক্তিগতভাবে আশপাশের বাগানগুলো থেকে নিয়ে আসেন।

কাশিপুর চা বাগান পঞ্চায়েত কমিটির সেক্রেটারি লচমন পাসি বলেন, আতাউর রহমান খাঁন কাশিপুর চা- বাগানে যোগদানের পর থেকেই বিভিন্ন অপকর্ম করে আসছেন নারীবাজি, শ্রমিকদের মজুরি আত্মসাতসহ বাগানের গাছ বিক্রি করে আসছেন।

বাগান পঞ্চায়েত কমিটির সহ-সভাপতি উষা কর্মি বলেন, আমরা এই ম্যানেজারের অপকর্ম আর সহ্য করতে পারছি না, আমাদের একটাই দাবি আতাউরের অপসারণ। আর তার অপসারণ না হলে আমরা কাজে ফিরব না।

উল্লেখ্য আতাউর রহমান খাঁনের বিরুদ্ধে শ্রীমঙ্গল থানায় একটি ধর্ষণ মামলা রয়েছে। অভিযোগের বিষয়ে আতাউর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, অভিযোগগুলো সঠিক নয়।

রাজনগর থানার ওসি আবুল হাসেম ঘটনাস্থলে উপস্থিত হয়ে শ্রমিকদের আশ্বস্ত করে বলেন, তাদের অভিযোগসমূহ কর্তৃপক্ষ দেখছে, তিনি শ্রমিকদের কাজে ফিরতে অনুরোধ করেন।

শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা পরিদর্শক (তদন্ত) হুমায়ুন কবির জানান, কাশিপুর চা বাগানের সহকারী ব্যবস্থাপক আতাউর রহমানের বিরুদ্ধে শ্রীমঙ্গল থানায় একটি ধর্ষণ মামলা রয়েছে।

(ঢাকাটাইমস/১ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :