ঘন কুয়াশায় দুই নৌরুটে ফেরি চলাচল বন্ধ

মুন্সিগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ জানুয়ারি ২০২১, ০৮:৩৫ | প্রকাশিত : ১৮ জানুয়ারি ২০২১, ০৮:২৭

ঘন কুয়াশার কারণে দৌলতদিয়া-পাটুরিয়া ও শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি চলাচল বন্ধ করা হয়েছে। নৌপথে দুর্ঘটনা এড়াতেই এসব রুটে ফেরি চলাচল বন্ধ করা হয়।

সোমবার ভোর সাড়ে চারটার দিকে নদীতে ঘন কুয়াশা দেখা দিলে শিমুলিয়া-বাংলাবাজার রুটে ফেরি চলাচল বন্ধ করে দেয় ঘাট কর্তৃপক্ষ।

নৌচলাচল বন্ধ হওয়ার ফলে নদী পারের অপেক্ষায় শিমুলিয়া ঘাটে আটকা আছে কয়েক শতাধিক যাত্রী ও পণ্যবাহী যানবাহন। অন্যদিকে হঠাৎ কুয়াশা পড়ায় নদী পারাপাররত তিনটি ফেরি মাঝ পদ্মায় আটকা পড়েছে।

বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের মেরিন কর্মকর্তা আলী আহমেদ বিষয়টি নিশ্চিত করে জানান, কুয়াশা পড়ায় ফেরির মার্কিং বাতির আলো ঝাপসা হয়ে আসলে ফেরি চলাচল অসম্ভব হয়ে যায়। এতে দুর্ঘটনা এড়াতে ফেরি বন্ধ রাখা হয়েছে। নৌরুটের মোট ১৭টি ফেরি মধ্যে তিনটি ফেরি মাঝ পদ্মা ও বাকিগুলো দুই ঘাটে নোঙর করে রাখা হয়েছে। ঘাটে কয়েক শতাধিক যানবাহন আটকা পরেছে। কুয়াশা কেটে গেলে ফেরি চলাচল স্বাভাবিক হবে।

অন্যদিকে ঘন কুয়াশার কারণে দেশের অন্যতম গুরুত্বপূর্ণ আরেক নৌরুট দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীন নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডি‌ব্লিউটিসি)।

রবিবার রা‌ত সাড়ে ১১টার দিকে পদ্মায় কুয়াশার ঘনত্ব বেড়ে গে‌লে এ সিদ্ধান্ত নেয়া হয়। এর ফলে উভয় ঘাটেই আটকা পড়েছে পারাপারের অপেক্ষায় থাকা কয়েকশ যানবাহন। দুর্ভোগে পড়েছেন যাত্রী ও পরিবহন শ্রমিকরা।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার সহকারী ব্যবস্থাপক মাহবুব হোসেন জানান, ঘন কুয়াশার কারণে দুর্ঘটনা এড়াতে রাত সা‌ড়ে ১১টার দি‌কে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ করে দেয়া হয়। কুয়াশার ঘনত্ব কমলে পুনরায় ফেরি চলাচল শুরু হবে।

ঢাকাটাইমস/১৮জানুয়ারি/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :