টপটেনের শোরুমে হামলা: ১৪ জন কারাগারে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১০ মার্চ ২০২১, ০০:২১ | প্রকাশিত : ১০ মার্চ ২০২১, ০০:০৯

বরিশাল নগরীর টপটেন মার্ট শোরুমে হামলা ও মালামাল লুটের ঘটনায় আরও ১৪ জনকে জেল হাজতে পাঠিয়েছে আদালত। মঙ্গলবার দ্রুত বিচার আদালতের বিচারক মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আনিছুর রহমান অভিযুক্তদের হাজতে পাঠানোর নির্দেশ দেন।

অভিযুক্তরা হচ্ছেন- বরিশাল নগরীর কলেজ এভিনিউ এলাকার মৃত্যু আব্দুর রহিম কাজীর ছেলে মারুফ হাসান টিটু, নিউ সার্কুলার রোড এলাকার সেলিম মৃধার ছেলে মুহিদুল ইসলাম মুহিদ, লুতফর রহমান সড়কের বাসিন্দা আজিজ হাওলাদারের ছেলে তাজিম হাওলাদার, কলেজ রোড এলাকার সৈয়দ মহসিন হিমুর ছেলে সৈয়দ আলিফ হোসেন হিরা, সুভাষ চন্দ্র শীলের ছেলে শুভ শীল, বিএম কলেজের সামনের এলাকার আইনুল হকের ছেলে সুখ রানা হক, গণপাড়া এলাকার বাগান আলী সিকদারের ছেলে সুজন, মেহেন্দীগঞ্জ উপজেলার আমিরগঞ্জ এলাকার আ. জলিলের ছেলে নাজমুল হাসান রনি, নগরীর হাটখোলা রোড এলাকার নাসির হোসেনের ছেলে নাদিম মাহমুদ হৃদয়, কলেজ রোডের সোহরাব হোসেনের ছেলে ফাহিম হোসেন, লুতফর রহমান সড়কের ইউনুস আরিন্দার ছেলে আল আমিন হোসেন সোহান, কাশিপুর মহুয়া এলাকার আমির হোসেনের ছেলে মিজান শরীফ, মেহেন্দীগঞ্জ উপজেলার নয়নপুর এলাকার সবুজ মোল্লার ছেলে ইকবাল হোসেন ও নগরীর কশাইখানা এলাকার জয়নাল হাজারীর ছেলে নিলয় আহম্মেদ রাব্বি।

গত ৮ মার্চ বরিশাল কোতোয়ালি মডেল থানায় নামধারী ২১ জন ও অজ্ঞাত আরও ২০ থেকে ২৫ জনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করেন টপটেন মার্ট শো রুমের ব্রাঞ্চ ম্যানেজার ইমরান শেখ।

অভিযোগে তিনি বলেন, প্রতিদিনের মতো তারা শোরুমে বেচা বিক্রির কাজ করছিলেন। বিকাল ৫ টা ২০ মিনিটের দিকে ২০ থেকে ২৫ জনের একটি দল ভাগাভাগি করে শো রুমে প্রবেশ করে শার্ট-প্যান্ট কিনবে বলে জানায়। তারা বিভিন্ন ধরনের মালামাল গুছিয়ে নেয়া শুরু করে। তাদের আচরণ সন্দেহজনক হলে ক্যাশ কাউন্টারে যোগাযোগ করতে বলা হয়। এতে তারা শো রুমের বিক্রয়কর্মীদের বিভিন্ন ধরনের অকথ্য ভাষায় গালিগালাজ করাসহ হুমকি ধামকি দেন। বিল চাইলে মহানগর ছাত্রলীগের সভাপতি জসিম উদ্দিন দেবে বলে জানান।

কিন্তু বিক্রয়কর্মীরা বাকিতে পণ্য না দেয়ার কথা বলায় অভিযুক্তরা লুটতরাজ চালিয়ে প্রায় ৫০ লাখ টাকার মালামাল নিয়ে লক করা কাচের দরজা ভেঙে চলে যায়।

এসময় ওই পাঁচজনকে তারা আটক করে থানা পুলিশে খবর দেয়। কোতোয়ালি মডেল থানা পুলিশ পাঁচজনকে আটক করে থানা হেফাজতে নেয়। ব্রাঞ্চ ম্যানেজার ইমরানের দায়েরকৃত মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাদের আদালতে সোপর্দ করে পুলিশ।

এদের মধ্যে গ্রেপ্তার রাকিব ওইদিনই ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। ৮ মার্চ আদালত জবানবন্দি গ্রহণ শেষে ৫ জনকে হাজতে পাঠিয়ে দেন।

তার জবানবন্দী ও ঘটনার সময়ে ধারণকৃত সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ দেখে থানা পুলিশ আরও ১৪ জনকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃতদের আদালতে পাঠিয়ে তাদের জেল হাজতে আটক রাখার আবেদন জানায় কোতোয়ালি মডেল থানার এস আই আশরাফুল আলম। আদালত ১৪ জনকে হাজতে পাঠিয়ে দেন বলে আদালত সূত্র নিশ্চিত করেছে।

(ঢাকাটাইমস/০৯মার্চ/বিইউ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

মির্জাপুর উপজেলা পরিষদ নির্বাচন: দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

রিভিউয়ের মাধ্যমে হোল্ডিং ট্যাক্স সহনীয় পর্যায় নিয়ে আসা হবে: সিসিক মেয়র

এসএসসির ফলাফলে গোপালগঞ্জ জেলায় তৃতীয় রাবেয়া-আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজ

নড়াইলে বজ্রপাতে স্কুলছাত্র ও গাভীর মৃত্যু

টানা দ্বিতীয়বার ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান হলেন মিরাজুল ইসলাম

সালথায় ১২ কেজি গাঁজাসহ তিন মাদককারবারি গ্রেপ্তার

সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে সিরাজদিখান রিপোর্টার্স ইউনিটির মানববন্ধন 

সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবাসহ কারবারি গ্রেপ্তার

এসএসসিতে যশোর বোর্ডে সেরা সাতক্ষীরা

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংসদীয় কমিটি

এই বিভাগের সব খবর

শিরোনাম :