প্রিজম ইআরপি ব্যবহার করে বসুন্ধরা গ্রুপ

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ এপ্রিল ২০২১, ০৮:৩৮

বসুন্ধরা গ্রুপ বাংলাদেশের অন্যতম বৃহৎ শিল্প প্রতিষ্ঠান। ১৯৮৭ সালে প্রতিষ্ঠার পর থেকে এখন পর্যন্ত সফলতার সাথে ব্যবসা পরিচালনা করে আসছে। বসুন্ধরা গ্রুপ এর পণ্যগুলোর মধ্যে রয়েছে সিমেন্ট, কাগজ, টিস্যু পেপার এবং ইস্পাত উৎপাদনের পাশাপাশি এলপি গ্যাসের বোতলজাতকরণ এবং বিপণন। প্রায় ৫০টিরও বেশি ব্যবসা প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ পরিচালনা করছে। বসুন্ধরা গ্রুপ বরাবরই বাংলাদেশের কর্মসস্থান খাতে অবদান রেখে আসছে।

নিজেদের মানবসম্পদের কর্মদক্ষতা বৃদ্ধির লক্ষে ব্যবস্থাপনা ও অটোমেশনের অংশ হিসাবে হাতে নিয়েছে হ্যালো-এইচআর প্রজেক্ট। এই প্রজেক্টের আওতায় সকল স্তরের পারফর্মেন্স ম্যানেজমেন্ট, লিভ-অ্যাটেনডেন্স, পে-রোলসহ এমপ্লয়ি সেলফ সার্ভিস মডিউল অন্তরভুক্ত করেছে। প্রিজম ইআরপির মাধ্যমে নিজেদের কর্মদক্ষতা বৃদ্ধির পাশাপাশি প্রিজম ইআরপি এনালিটিক্স সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত গ্রহণ করার সুবিধা দিবে।

প্রিজম ইআরপি বাংলাদেশের প্রথম ইআরপি সফটওয়্যার যা ৩৫ টিরও বেশি ধরনের ব্যবসাখাতকে ব্যবস্থাপনা ও অটোমেশন সেবা দিতে সক্ষম হয়েছে। বাংলাদেশের ৩০০+ ব্যবসা প্রতিষ্ঠান তার দৈনন্দিন ব্যবসা পরিচালনার জন্যে প্রিজম ইআরপি সলিউশন ব্যবহার করছে। আন্তর্জাতিক ইআরপি সলিউশনের প্রতিযোগিতায় প্রিজম ইআরপি দেশি ও বিদেশী প্রতিষ্ঠানের কাছে একটি নির্ভরযোগ্য ব্র্যান্ড।

প্রিজম ইআরপির রয়েছে অনেক গুলো জনপ্রিয় মডিউল যা দ্বারা উৎপাদন, বিপণন ও সেবামূলক ব্যবসা ব্যবস্থাপনা সহজ করা সম্ভব । প্রিজম ইআরপি ফিনান্সিয়াল ম্যানেজমেন্ট, সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট, সেলস-ডিস্ট্রিবিউশন ম্যানেজমেন্ট, হিউমান ক্যাপিটাল ম্যানেজমেন্ট, এন্টারপ্রাইজ অ্যাসেট ম্যানেজমেন্ট, কাস্টমার রিলেশনশিপ ম্যানেজমেন্ট, প্রোডাকশন প্লানিং এন্ড কন্ট্রোল, সার্ভিস ম্যানেজমেন্ট ও প্রজেক্ট সিস্টেম যেকোনো ব্যবসা প্রতিষ্ঠানকে আন্তর্জাতিক মানের সফটওয়্যারের চাহিদা মেটাচ্ছে।

প্রিজম ইআরপি ব্যবসায়িক প্রক্রিয়াগুলোকে সহজতর করার মাধ্যমে সর্বোপরি প্রতিষ্ঠানকে লাভজনক করে তোলে । বিশ্বমানের এ ইআরপি সলিউশন ব্যবহার করে ম্যানুফ্যাকচারিং কোম্পানি নিজেদের কর্মক্ষতা বাড়ানোর পাশাপাশি প্লানিং, সময়মত উৎপাদন, বাজারজাত, মেশিনারিজ সরঞ্জামের মেইনটেন্যান্স সহজে করতে পারছে। প্রিজম ইআরপি এর হিউমান ক্যাপিটাল ম্যানেজমেন্ট মডিউল প্রতিষ্ঠানের সম্পূর্ণ মানবসম্পদ ব্যবস্থাপনা যেমন একজন কর্মকর্তার চাকরি নিয়োগ থেকে শুরু করে শেষ পর্যন্ত পুরো জীবনচক্রের প্রক্রিয়াটি খুব সহজে পরিচালনা করা সম্ভব। ওয়েব ও অ্যাপ ভিত্তিক এ সল্যুশন যেমন ব্যবহারে সহজ তেমনি এর রিপোর্টিং প্ৰতিষ্ঠানকে দেয় দ্রুত সিদ্ধান্ত নেয়ার সক্ষমতা | ডিভাইন আইটি লিমিটেড জাতীয় এবং আন্তর্জাতিক পুরষ্কার প্রাপ্ত একটি সফটওয়্যার ডেভলপমেন্ট কোম্পানি। ১৬ বছর যাবৎ প্রতিষ্ঠানটি কাস্টমার সন্তুষ্টি, উন্নত প্রযুক্তি এবং উদ্ভাবন এর মাধ্যমে সফলতার সাথে ব্যবসা পরিচালনা করে আসছে। প্রিজম ইআরপি, ডিভাইন আইটি লিমিটেডের একটি ফ্ল্যাগশিপ প্রোডাক্ট। ডিভাইন আইটি লিমিটেড সিএমএমআই ও আইএসও সনদ প্রাপ্ত একটি সফটওয়্যার উৎপাদনকারী প্রতিষ্ঠান। বাংলাদেশের শিল্পের বিভিন্ন ধরণের খাতের জন্য ডিভাইন আইটি লিমিটেড আন্তর্জাতিক মানের উন্নত সফটওয়্যার বানানোর মাধ্যমে সময় এবং বাজেটের মধ্যে সমন্বয় সাধনের জন্য খ্যাতি অর্জন করেছে, যার ফলে দীর্ঘমেয়াদী কাস্টমার সন্তুষ্টির এক অন্যন্য উদাহরণ স্থাপন করেছে। ডিভাইন আইটি লিমিটেডের পণ্যগুলো বাংলাদেশে আইটি খাতকে যেমন গর্বিত করেছে তেমনি সঠিক অ্যাপ্লিকেশনগুলো প্রয়োগের মাধ্যমে কাস্টমার সাথে নিরবিচ্ছিন্ন ভাবে কাজ করার জন্য প্রতিষ্ঠনটির নাম সর্বত্র বিদ্যমান। ডিভাইন আইটি লিমিটেড আইটি খাতে অবদানের জন্যে বেশ কিছু অ্যাওয়ার্ড পেয়েছে যার মধ্যে অন্যতম হলো ন্যাশনাল প্রোডাক্টিভিটি অ্যাওয়ার্ডস ২০১৫, ২০১৮ এবং এপিকটা ইটারন্যাশনাল অ্যাওয়ার্ডস ২০১৭ ও উইটসা অ্যাওয়ার্ডস ২০২০।

ডিভাইন আইটি লিমিটেডের প্রিজম ইআরপি তিতাস গ্যাস, রেনকন গ্রুপ, উত্তরা গ্রুপ, রাহিমা আফরোজ, আজিজ গ্রুপ, যমুনা গ্রুপসহ অনেক প্রতিষ্ঠানে বিদেশী সফটওয়ারের পরিবর্তে ব্যবহারের ফলে দেশীয় শিল্পে দেশীয় সফটওয়ারের উপর বিশ্বস্ততা অর্জনে অগ্রণী ভূমিকা পালন করছে। ১২ই এপ্রিল বসুন্ধরা গ্রূপের হেড অফিসের হ্যালো-এইচআর প্রজেক্টের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রূপ এর ভাইস প্রেসিডেন্ট সাফওয়ান সোবহান এবং ডিভাইন আইটি লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ইকবাল আহমেদ ফকরুল হাসান।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজির চিফ ইনফরমেশন অফিসার সিফাত নূর, হেড অব এইচআর দেলোয়ার হোসেন এবং ডিভাইন আইটির পক্ষ থেকে আরোও উপস্থিত ছিলেন ইমাম মাহ্দী, এভিপি বিজনেস এনালিস্ট ও সৈয়দ তাসলিম মাহমুদ উল্লাস, এভিপি বিজনেস ডেভেলপমেন্ট।

(ঢাকাটাইমস/১৪এপ্রিল/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :