ভারতীয়দের পেছনে ফেলে আইসিসির সেরা ক্রিকেটার বাবর

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ মে ২০২১, ১৬:২৩

ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি প্রতিমাসে সেরা ক্রিকেটারের পুরস্কার দেয়ার রীতি চালু করেছে। আর এই পুরস্কার দেয়ার শুরু থেকেই ছিল ভারতীয়দের আধিপত্য। এবার তাদের পেছনে ফেলে এপ্রিল মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক বাবর আজম।

আইসিসি কর্তৃক প্রদত্ত প্লেয়ার অব দ্য মান্থ পুরস্কার প্রদান শুরুর পর থেকেই এতে ভারতীয় ক্রিকেটারদের একচ্ছত্র আধিপত্য বিস্তার করতে দেখা যায়। প্লেয়ার অব দ্য মান্থের প্রথম পুরস্কারটি পেয়েছিলেন রিসাব পান্ত। জানুয়ারি মাসের অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে দুর্দান্ত ছিল তার ব্যাট। এরপর ফেব্রুয়ারি মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হন রবিচন্দ্রন অশ্বিন। আর মার্চে ভুবনেশ্বর কুমার এটি জেতার মাধ্যমে ভারতীয়রা রীতিমতো পুরস্কারের হ্যাটট্রিক করে।

এদিকে এবার ভারতীয়দের পেছনে ফেলেছেন বাবর। এপ্রিল মাসের পারফরম্যান্সের উপর ভিত্তি করে সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন পাকিস্তানি দলনেতা। এছাড়া নারী ক্রিকেটে এপ্রিল মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন অস্ট্রেলিয়ার উইকেটরক্ষক ব্যাটসম্যান এলিসা হিলি।

এ পুরস্কারের জন্য বিবেচিত সময়ে তিন ওয়ানডেতে ৭৬ গড়ে ২২৮ এবং সাত টি-টোয়েন্টিতে ৪৩.৫৭ গড়ে ৩০৫ রান করেছেন বাবর আজম। পাশাপাশি আইসিসি ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থানেও উঠে গেছেন তিনি। অন্যদিকে তিন ওয়ানডেতে ৫১.৬৬ গড়ে ১৫৫ রান করেছেন হিলি।

এপ্রিলে দুর্দান্ত ফর্মে থাকলেও চলতি মাসে খুব একটা ভালো ফর্মে নেই বাবর। জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের দুটোতেই ইনিংস এবং বড় ব্যবধানে জিতে স্বাগতিকদের হোয়াইটওয়াশ করেছে সফরকারীরা। দলের এত বড় সফলতায় কোনো ভূমিকায় নেই পাকিস্তানি অধিনায়কের।

সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্টে ব্যাট হাতে মাত্র ২ রান তুলতে পারলেও প্রথম ম্যাচে গোল্ডেন ডাক খেয়েছেন এটি। এটিই তার ক্যারিয়ারের প্রথম গোল্ডেন ডাকের ইনিংস।

(ঢাকাটাইমস/১০মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :