ভরদুপুরে ‘রাতের আঁধার’, ঢাকায় ঝুম বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ জুন ২০২১, ১৩:৪৫ | প্রকাশিত : ০৯ জুন ২০২১, ১২:৫৪

বুধবার বেলা সাড়ে ১১টা। পুরো রাজধানীর আকাশ ঢেকে যায় কালো মেঘে। মাঝে মাঝে বিদ্যুতের চমক। পূর্ব গণনে আকাশ কিছুটা পরিষ্কার থাকলেও তা রাজধানীকে খুব একটা আলোকিত করতে পারেনি। ১২টার পর সে অংশটুকুও ঢেকে ভরদুপুরেই আঁধার নেমে আসে রাজধানীতে। এরপরই নেমে আসে বৃষ্টি। হালকা বৃষ্টির সঙ্গে হালকা বাতাস নগরবাসীর জীবনে যতটা শান্তি এসেছে এর সঙ্গে বাড়িয়েছে দুর্ভোগও।

বৃষ্টি নামার সঙ্গে সঙ্গে সড়কে থাকা মানুষগুলো নিরাপদ আশ্রয়ের খোঁজে ছুটোছুটি শুরু করেন। অনেকে ছাতা ফুটিয়ে বৃষ্টি আড়াল করলেও শরীরের নিচের অংশ রক্ষা করতে পারেননি। তবে মোটরসাইকেল আরোহীদের অনেকেই কষ্টটা ছিল ভিন্ন রকমের। যাদের রেইনকোট ছিল, তাঁরা নিজেদের রক্ষা করতে পেরেছেন। কিন্তু যাঁদের ছিল না, তাঁরা সিগন্যালে দাঁড়িয়ে ভিজেছেন অসহায়ের মতো। সড়কে চলাচল করা অনেক যানবাহন চলছে আলো জ্বেলে।

বৃষ্টির কারণে সড়কে থাকা মানুষগুলো বিপাকে পড়েছেন। বৃষ্টির পাশাপাশি অনেক সিগন্যালে যানজট দেখা দেয়ার দুর্ভোগ আরও চরমে পৌঁছেছে। বিশেষ করে খেটে খাওয়া মানুষ ও ফুটপাতের দোকানিরা বেশি সমস্যায় পড়েছেন। তারপরেও বৃষ্টি আর যানজটের সঙ্গে এক ধরনের যুদ্ধ করেই গন্তব্য যাচ্ছেন নগরবাসী।

প্রকৃতির এই মেজাজ সারাদিন থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. ওমর ফারুক বলেন, বেলা ১২টার বৃষ্টি শুরু হয়। এখন বৃষ্টি কিছুটা কমলেও আবার বৃষ্টি শুরু হতে পারে।

বুধবার সকালে আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু চট্টগ্রাম, বরিশাল, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগ পর্যন্ত অগ্রসর হয়েছে। দেশের অবশিষ্টাংশে মৌসুমী বায়ু আরও অগ্রসর হওয়ার জন্য আবহাওয়াগত পরিস্থিতি অনুকূলে রয়েছে। মৌসুমী বায়ু দেশের পূর্বাঞ্চলের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গপসাগরে এটি মাঝারি অবস্থায় বিরাজ করছে।

রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

ঢাকাটাইমস/৯জুন/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

পারিবারিক মূল্যবোধ রক্ষার ওপর জোর দিতে হবে: ভূমিমন্ত্রী

সরকার দুর্নীতি দমন না করে বিএনপি দমনে ব্যস্ত: সালাম

স্যাটেলাইট ইমেজে জানা যাবে কোথায় গাছ লাগাতে হবে: পরিবেশমন্ত্রী

উপজেলা নির্বাচন: ১২২ উপজেলায় প্রতীক বরাদ্দ সোমবার

বাংলাদেশে বিনিয়োগ করতে ইতালির ব্যবসায়ীদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর

ফুডসিস্টেম ড্যাশবোর্ডে সহজ হবে নীতিমালা প্রণয়ন: খাদ্য সচিব

নিরাপদ সড়ক গড়তে উবার-বিআরটিএ’র যৌথ উদ্যোগ

উন্নত বাংলাদেশ মানে দুর্নীতিমুক্ত সমাজ ব্যবস্থা: নৌ প্রতিমন্ত্রী

এপ্রিলে সড়কে ঝরেছে ৬৭৯ প্রাণ, ক্ষতি ২ হাজার কোটি টাকার বেশি

বস্ত্র ও পাটমন্ত্রীর কাছে ভিসাসহ তিন সমস্যায় সহযোগিতা চাইলেন কোরিয়ান রাষ্ট্রদূত

এই বিভাগের সব খবর

শিরোনাম :