আলফাডাঙ্গায় ‘স্বপ্নের ঠিকানা’ পেল আরও ২৮০ পরিবার

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জুন ২০২১, ১৫:২৮

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল দেশের কোনো মানুষ আশ্রয়হীন থাকবে না। বাবার সেই স্বপ্ন পূরণে মুজিববর্ষ উপলক্ষে সারাদেশের গৃহহীন-ভূমিহীনদের ‘স্বপ্নের ঠিকানা’ উপহার দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরই ধারাবাহিকতায় ফরিদপুরের আলফাডাঙ্গায় দ্বিতীয় পর্যায়ে ২৮০ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে দেয়া হয়েছে এই উপহার।

রবিবার সকালে উপজেলা পরিষদ হলরুমে এক অনুষ্ঠানের মাধ্যমে এসব ঘরের দলিল ও চাবি হস্তান্তর করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সরকারি বাসভবন গণভবন থেকে অনলাইনে যুক্ত হয়ে সারাদেশে একযোগে ৫৩ হাজার ৩৪০টি ঘর দেয়ার কাজের কর্মসূচির উদ্বোধন করেন।

আলফাডাঙ্গা উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তৌহিদ এলাহীর সভাপতিত্বে বক্তব্য দেন ফরিদপুর-১ আসনের সংসদ সদস্য মনজুর হোসেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম জাহিদুল হাসান, পৌর মেয়র সাইফুর রহমান সাইফার, বুড়াইচ ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন, আলফাডাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আলমগীর কবীর, টগরবন্দ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলমগীর হোসেন। এসময় উপকারভোগীদের পক্ষ থেকে ঘর ও জমি পেয়ে অনুভূতি প্রকাশ করেন, খুশি বেগম ও মর্জিনা বেগম।

এছাড়াও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লায়লা পারভীন, আলফাডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি এনায়েত হোসেন, উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীসহ স্থানীয় জনপ্রতিনিধি, ভূমিহীন ও গৃহহীন পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

আলফাডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ এলাহী বলেন, ‘আলফাডাঙ্গাতে মুজিববর্ষের উপহার পেয়েছে ৬০০ গৃহহীন ও ভূমিহীন পরিবার। প্রথম ধাপে ৩২০টি ও দ্বিতীয় ধাপে ২৮০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে এসব উপহার হস্তান্তর করা হয়েছে।’

এ প্রকল্পের আওতায় এক লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে ৪৩৫ বর্গফুটের প্রতিটি ঘরে দুইটি বেড রুম, রান্নাঘর, টয়লেট ও একটি বারান্দা নিয়ে ঘর ও আশপাশের জমি মিলিয়ে দুই শতাংশ জমি দেয়া হয়। এছাড়া জমি ও ঘর দেয়ার সঙ্গে সঙ্গে সবুজ বেষ্টনি ও নির্মল পরিবেশ তৈরি এবং উপকারভোগীদের চাহিদা পূরণে ফলদ ও বনজ বৃক্ষরোপণ এবং বিদ্যুৎ সংযোগ দেয়া, প্রত্যেকটি পরিবারের জন্য বিশুদ্ধ খাবার পানি, টয়লেটের সুবিধা, স্বাস্থ্যসেবা ও শিশুদের প্রাথমিক বিদ্যালয়ের নিশ্চিতকরণসহ সব নাগরিক সুবিধা দেয়া হচ্ছে।

(ঢাকাটাইমস/২০জুন/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত