পাঁচ বছরের চুক্তিতে পিএসজিতে দনারুমা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ জুলাই ২০২১, ১১:০০ | প্রকাশিত : ১৫ জুলাই ২০২১, ১০:৪৪

সদ্য শেষ হওয়া ইউরো কাপে গোলকিপার হয়েও টুর্নামেন্ট সেরার খেতাব জিতে ফুটবল বিশ্বে রীতিমতো তাক লাগিয়ে দিয়েছেন ইতালির গোলকিপার জিয়ানলুইগি দনারুমা। সময়ের সবচেয়ে আলোচিত এই গোলকিপারকে দলে আনতে দেরি করল না ফরাসি জায়ান্ট ক্লাব পিএসজি। দুই পক্ষের সমেঝোতার পর পাঁচ বছরের চুক্তিতে নেইমারদের ক্লাবেই যোগ দিচ্ছেন দনারুমা।

চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন ইতালির ইউরো জেতা হয়নি বহুদিন। দীর্ঘ ৫৩ বছর পর এবার ইউরো ট্রফি পুনরুদ্ধার করতেই এসেছিল আজ্জুরিরা। শেষ পর্যন্ত তারা সফল হয়েছে। তাদের এই সফলতার পেছনে যার অবদান সবচেয়ে বেশি, তিনি হলেন দনারুমা। সেমিফাইনাল এবং ফাইনালে টাইব্রেকারেই দলকে জিতিয়েছেন তিনি। এর পুরস্কারও অবশ্য পেয়েছেন।

কিন্তু অবাক করা বিষয় হলো এই কয়েকদিন ক্লাব ছাড়াই ছিলেন তিনি। অর্থ্যাৎ ইতালিয়ান ক্লাব এসি মিলানের সঙ্গে চুক্তি শেষ হওয়ার পর নতুন করে চুক্তিতে যাননি তিনি। অবশ্য আগেই ক্লাব ছাড়ার ইঙ্গিত দিয়েছিলেন সময়ের সবচেয়ে আলোচিত এই গোলকিপার।

আর সেই সুযোগটাই নিয়েছে পিএসজি। ২২ বছর বয়সী এই গোলকিপারকে পেয়েছে ফ্রিতেই। অন্য যেকোনো সময় হলে নিশ্চিতভাবেই কয়েক কোটি ইউরো খরচ হয়ে যেত ফ্রেঞ্চ ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি)।

ইউরো কাপ শুরুর হওয়ার আগে গেল মৌসুমটাও দারুণ কাটিয়েছেন দনারুমা। তার নৈপুণ্যেই ৭ বছরের অপেক্ষা শেষে এসি মিলান ফিরেছে চ্যাম্পিয়ন্স লিগে। দলটির হয়ে ছয় মৌসুমে ডনারুমা সিরি’আয় খেলেছেন সর্বমোট ২১৫ ম্যাচ।

চলতি মৌসুমের জন্য দনারুমার পাশাপাশি আরো তিন ফুটবলারকে দলে ভিড়িয়েছে পিএসজি। এর আগে ডাচ মিডফিল্ডার জর্জিনিয়ো ভেইনালডাম, স্প্যানিশ ডিফেন্ডার সার্জিও রামোস ও মরক্কোর ফুলব্যাক আশরাফ হাকিমির সঙ্গে সফল চুক্তি করেছ প্যারিসের দলটি।

(ঢাকাটাইমস/১৫জুলাই/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :