করোনা: কল্লা শহীদ মাজারের ওরস বাতিল

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ জুলাই ২০২১, ২০:৩৯

মহামারি করোনাভাইরাসের সংক্রমণ রোধে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় কল্লা শহীদ মাজারের বার্ষিক ওরস বাতিল করেছে মাজার পরিচালনা কমিটি। শনিবার বিকালে পৌরশহরের খড়মপুরে মাজার কমিটি এক সংবাদ সম্মেলন করে এ তথ্য জানিয়েছে।

সংবাদ সম্মেলনে সভাপতিত্ব আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মাজার কমিটির সিনিয়র সহ-সভাপতি রুমানা আক্তার।

মাজার কমিটির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম খাদেম মিন্টু সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন। লিখিত বক্তব্যে তিনি বলেন, খড়মপুরের পূণ্যভূমিতে চিরশায়িত প্রখ্যাত অলি শাহ্ ছৈয়দ আহাম্মদ গেছু দারাজ (রহ.) প্রকাশ্য হজরত শাহ্পীর কল্লা শহীদ (রহ.) স্মরণে প্রতি বছর ১০ আগস্ট থেকে ১৬ আগস্ট পর্যন্ত সাত দিন বার্ষিক ওরস অনুষ্ঠিত হয়। ওরস উপলক্ষে মাজার প্রাঙ্গণে হাজার হাজার ভক্ত-আশেকানের সমাগম ঘটে। এবছরও উল্লিখিত সময়ে ওরস উদযাপনের দিন ধার্য ছিল। কিন্তু মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওযায় জন-স্বাস্থ্যের কথা বিবেচনা করে এবছর ওরস উদযাপন না করার সিদ্ধান্ত নিয়েছে মাজার কমিটি।

গত ৩০ জুলাই ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক ও মাজার কমিটির সভাপতি হায়াত উদ-দৌলা খানের সভাপতিত্বে কমিটির এক সভায় এ সিদ্ধান্ত হয়।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- মাজার কমিটির সদস্য ও পৌর কাউন্সিলর তাকদির খান খাদেম, সদস্য আবুল হাসেম খান খাদেম, সদস্য মোজাম্মেল হক খাদেম, সদস্য রুস্তম কামরান খাদেম, সদস্য আতিকুর রহমান খাদেম, সদস্য সেলিম খান খাদেম, সদস্য খোকন খাদেম প্রমুখ।

(ঢাকাটাইমস/৩১জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :