এনার্জিপ্যাকের বিজনেস ট্যাবলয়েড অ্যাওয়ার্ডস অর্জন

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ আগস্ট ২০২১, ১৮:০০

বাংলাদেশ থেকে এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেড ‘বেস্ট পাওয়ার সল্যুশন কোম্পানি’ বিভাগে বিজনেস ট্যাবলয়েড (বিটি) অ্যাওয়ার্ডস ২০২১ অর্জন করেছে। সাসটেইনিবিলিটি অর্জনে দেশকে সহায়তা করার লক্ষ্যে দেশে ‘ক্লিন এনার্জি’ নিশ্চিত করার ধারাবাহিক প্রচেষ্টা ও প্রতিশ্রুতির জন্য এনার্জিপ্যাককে এই পুরস্কার প্রদান করা হয়।

এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেড থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা গেছে।

সময়ের সাথে দ্রুতগতিতে এগিয়ে চলা বর্তমান প্রজন্মের জন্য একটি লন্ডন ভিত্তিক অনলাইন সংবাদ ম্যাগাজিন বিজনেস ট্যাবলয়েড। কোনো প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট শিল্পখাতে সম্ভাবনা ও দক্ষতা বিবেচনা করে আন্তর্জাতিক পর্যায়ে প্রতিষ্ঠানটির অবদানকে স্বীকৃতি প্রদান করে বিজনেস ট্যাবলয়েড অ্যাওয়ার্ডস। চলতি বছরের সংস্করণে, বাংলাদেশের জ্বালানি ও বিদ্যুৎ খাতে অবদানের জন্য এনার্জিপ্যাককে স্বীকৃতি প্রদান করা হয়।

এ ব্যাপারে এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হুমায়ুন রশীদ বলেন, “স্বীকৃতি সবসময় মানুষকে কঠোর পরিশ্রম করতে উৎসাহিত করে। আর তাই, এনার্জিপ্যাকে কমর্রত প্রত্যেকের জন্য এটি সত্যিই এক অবিস্মরণীয় সাফল্য।”

তিনি আরও বলেন, “বাংলাদেশের শীর্ষস্থানীয় ইলেক্ট্রো-মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং প্রতিষ্ঠান হিসেবে, আমরা দেশের বিদ্যুৎ ও জ্বালানি চাহিদা পূরণে এবং এনার্জি এফিশিয়েন্ট বিকল্প ও ক্লিন এনার্জি সহজলভ্য করার মাধ্যমে সাসটেইনিবিলিটি অর্জনে সহায়তা করার লক্ষ্যে সকল প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। নিশ্চিতভাবে এই পুরস্কার আগামী দিনগুলোতে আমাদের আরও কঠোর পরিশ্রম করতে অনুপ্রাণিত করবে।”

মানুষের জীবন বদলে দেয়ার প্রতিশ্রæতি নিয়ে ১৯৮২ সালে যাত্রা শুরুর পর থেকে উৎপাদন পদ্ধতি পরিবেশবান্ধব, অবকাঠামো আরও এনার্জি-এফিশিয়েন্ট এবং ক্লিন এনার্জি সহজলভ্য করার লক্ষ্যে ডিজিটালাইজেশন ও সাসটেইনিবিলিটির সমন্বয়ের মাধ্যমে সমাধান প্রদান করছে এনার্জিপ্যাক। এনার্জিপ্যাক বিস্তৃত পরিসরের বৈদ্যুতিক পণ্য এবং সেবা, যেমন- বিদ্যুৎ সঞ্চালন ও বিতরণ, বিদ্যুৎ উৎপাদন, কৃষি যন্ত্রপাতি, নির্মাণ যন্ত্রাদি ও ম্যাটেরিয়াল হ্যান্ডলিং, লাইট ও হেভি ডিউটি বাহন, এনার্জি এফিশিয়েন্ট বাতি, তারের সরঞ্জামাদি ও সম্পূর্ণ আলোক সমাধান, নবায়নযোগ্য শক্তি ও ব্যবস্থাপনা, বিল্ডিং-ম্যাটেরিয়াল ইঞ্জিনিয়ারিং, প্রকিউরমেন্ট ও ইরেকশন, এলপিজি সিলিন্ডার উৎপাদন, বোতলজাতকরণ ও বিতরণ, রফতানিমুখী আরএমজি এবং রিটেইল ফ্যাশন ব্র্যান্ড ইত্যাদি সরবরাহ করে।

এনার্জিপ্যাক এর অবদানের স্বীকৃতিস্বরূপ বিভিন্ন পুরস্কার, যেমন- সুপার ব্র্যান্ড অ্যাওয়ার্ড, এইচএসবিসি-দ্য ডেইলি স্টার ক্লাইমেট অ্যাওয়ার্ড ২০১১ এবং বিগত বছরগুলোতে ন্যাশনাল প্রোডাক্টিভিটি অ্যান্ড কোয়ালিটি এক্সেলেন্স অ্যাওয়ার্ড অর্জন করেছে।

(ঢাকাটাইমস/৫আগস্ট/এসআই)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :