ই-কমার্সের কর্মকাণ্ড নিয়ন্ত্রণের নির্দেশ

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০২১, ১৯:০৩

বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন কর্তৃক আয়োজিত ‘প্রতিযোগিতা আইন বাস্তবায়নের মাধ্যমে বাজারে সুষ্ঠু প্রতিযোগিতাপূর্ণ পরিবেশ সৃষ্টিতে ইকোনোমিক রিপোর্টার্স ফোরামের ভূমিকা’ শীর্ষক কর্মশালা বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের সভাকক্ষে রবিবার অনুষ্ঠিত হয়েছে।

কর্মশালায় সভাপতিত্ব করেন বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের চেয়ারপারসন মো. মফিজুল ইসলাম। প্রধান অতিথি ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

কর্মশালায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কমিশনের সদস্যমণ্ডলী, ইকোনোমিক রিপোর্টার্স ফোরামের সভাপতি শারমিন রিনভী, সাধারণ সম্পাদক এসএম রাশিদুল ইসলামসহ ইকোনোমিক রিপোটার্স ফোরামের সদস্যবৃন্দ, বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিক ও কমিশনের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা।

কর্মশালায় পাওয়ার পয়েন্ট উপস্থাপনা দেন কমিশনের সদস্য জি.এম সালেহ উদ্দিন।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি জাতির জনক বঙ্গবন্ধুর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং মহান মুক্তিযুদ্ধের সব শহীদ, বীরাঙ্গনা মা-বোনদের প্রতি শ্রদ্ধা জানান। বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের প্রকৃত লক্ষ্য, উদ্দেশ্য বাস্তবায়নের অগ্রগতিতে ইকোনোমিক রিপোটার্স ফোরামকে সহযোগিতার জন্য বিশেষ অনুরোধ জানান।

দেশের উন্নতি ও সমৃদ্ধির জন্য তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান মন্ত্রী। ই-কমার্সের সমৃদ্ধিকে সামনে রেখে দেশের প্রায় ২৫-৩০ হাজার ই-কমার্স প্রতিষ্ঠানকে সুসংগঠিতভাবে পরিচালিত করার জন্য প্রতিযোগিতাবিরোধী গুটিকয়েক প্রতিষ্ঠানের কর্মকাণ্ড নিয়ন্ত্রণ/প্রতিরোধ করার জন্য তিনি নির্দেশনা দেন। সবশেষে তিনি কর্মশালায় উপস্থিত গণমাধ্যমের কর্মীদেরকে জনসচেতনতা তৈরির জন্য আহ্বান জানান।

কর্মশালার সমাপনী বক্তব্যে বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের চেয়ারপারসন মফিজুল ইসলাম প্রধান অতিথি ও উপস্থিত সবাইকে শুভেচ্ছা জানান। দেশের ব্যবসা-বাণিজ্য, অর্থনৈতিক উন্নয়ন ও সমৃদ্ধির লক্ষ্যে বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের কার্যক্রমে ইকোনোমিক রিপোর্টার্স ফোরামসহ সবাইকে সহযোগিতা করার জন্য অনুরোধ জানান।

কমিশনের চেয়ারপারসন কমিশনের কার্যক্রমকে আরো গতিশীল করার ব্যাপারে প্রত্যয় ব্যক্ত করেন। গণমাধ্যমের কর্মীরা বাজারে প্রতিযোগিতাবিরোধী কর্মকাণ্ডের সংবাদগুলো বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনকে জানানোর এবং ব্যবসায়ী সংগঠনগুলো যাতে প্রতিযোগিতা আইন অনুসরণ করে বাজারে সুষ্ঠু প্রতিযোগিতা বজায় রাখে সেই প্রচার-প্রচারণার আহ্বান জানান। তিনি কর্মশালা চলাকালীন মুক্ত আলোচনা পর্বে গণমাধ্যম কর্মীদের বিভিন্ন প্রশ্নের প্রাসঙ্গিক ও যুক্তিসঙ্গত উত্তর দেন।

এছাড়াও কর্মশালায় কমিশনের সদস্য ড. এএফ মনজুর কাদির, নাসরিন বেগম, ইকোনোমিক রিপোর্টার্স ফোরামের সভাপতি শারমিন রিনভী, সাধারণ সম্পাদক এসএম রাশিদুল ইসলাম, কমিশনের আইনজীবী ব্যারিস্টার মাফরুহা মারফি বক্তব্য দেন। -বিজ্ঞপ্তি

(ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :