বিএনপি নেতাদের নিয়ে নৌকার বিরুদ্ধে মাঠে বাঁলিগাও আ.লীগ সভাপতি!

মুন্সীগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ নভেম্বর ২০২১, ২০:২৯ | প্রকাশিত : ১৬ নভেম্বর ২০২১, ১৯:৪০
হাত নেড়ে নির্বাচনী মিছিলে আওলাদ হালদার। তার সঙ্গে লাল চিহ্নিত ক্রমান্বয়ে- বিএনপি নেতা অহিদ হালদার (বাঁয়ে), ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি আবু সাইদ (মাঝে) , বিএনপি নেতা জুলহাস শেখ (সর্ব ডানে)।

আগামী ২৮ নভেম্বর টংগিবাড়ী উপজেলার বাঁলিগাও ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান চেয়ারম্যান হাজী মো. দুলাল। তবে, বিএনপি নেতাদের সমর্থন নিয়ে তার বিরুদ্ধে প্রার্থী হয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আওলাদ হালদার। এ নিয়ে আওয়ামী লীগের নেতাকর্মীরা নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন।

জানা গেছে, বিচার-সালিশে টাকা খাওয়াসহ বিভিন্ন অনৈতিক কাজের অভিযোগ থাকায় দল আওলাদ হালদারকে নৌকার প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়নি। মনোনয়ন না পেয়ে বিএনপি থেকে আওয়ামী লীগে যোগ দেওয়া আওলাদ হালদার স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন কমিশনে মনোনয়নপত্র জমা দেন।

মনোনয়নপত্র জমা দেওয়ার সময় ইউনিয়ন বিএনপির সভাপতি অহিদ হালদার, আবু সাইদ, জুলহাস শেখ, রহমান খানসহ বিপুল সংখ্যক নেতা তার সঙ্গে ছিলেন।

বিএনপি নেতাদের নিয়ে মনোনয়নপত্র জমা দেন আওলাদ (মাঝে, মুখে মাস্ক)।

নৌকার বিরুদ্ধে যারা বিদ্রোহী প্রার্থী হবে তাদের সংগঠন থেকে বহিষ্কার করা হবে বলে আওয়ামী লীগ থেকে ইতোমধ্যে ঘোষণা দেওয়া হয়েছে। এমন ঘোষণার পরও আওলাদ হালদারের এই প্রার্থীতায় বিস্মিত হয়েছেন দলীয় নেতাকর্মীসহ এলাকাবাসী। বিএনপির লোকজনকে সঙ্গে নিয়ে নির্বাচনী কার্যক্রম চালানোয় স্থানীয় আওয়ামী লীগের নেতা কর্মীরা বিব্রত। আওলাদ হালদারের সঙ্গে ইউনিয়ন যুবলীগের সভাপতি মিজু হালদার ও সাধারণ সম্পাদক সোহেলও নৌকার বিরুদ্ধে কাজ করছেন।

একসময় বিএনপির রাজনীতিতে সক্রিয় আওলাদ হালদার আওয়ামী লীগে যোগ দিয়ে নেতা বনে যান। উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হন। ইউনিয়ন আওয়ামী লীগের গত সম্মেলনে সভাপতি নির্বাচিত হয়ে আরও বেপরোয়া হয়ে ওঠেন।

আওলাদ হোসেনকে ভূমিদস্যু আখ্যা দিয়ে বালিগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের নেতা সানাউল্লাহ ঢাকাটাইমসকে বলেন, ভূমিদস্যু আওলাদ নৌকার বিরুদ্ধে প্রার্থী হওয়ায় আমরা বিব্রত হচ্ছি আমাদের নেতা কর্মীদের কাছে।

ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি মাহবুব আলম টিটু বলেন, দলের মনোনীত প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনে অংশ নেওয়ায় দলীয় শৃংখলা ভঙ্গ করেছেন আওলাদ হালদার সহ তার অনুসারী কতিপয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা। আশা করি তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

জানা যায়, উপজেলা পরিষদ নির্বাচনে নৌকার বিরুদ্ধে প্রার্থিতা করায় বিজয়ী হওয়ার পরও উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছিল ভুতু হালদারকে। সেই ভুতু হালদারই এবার আওলাদ হালদারের নির্বাচনের প্রধান সমন্বয়ক।

এদিকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে আওলাদ হালদারকে বহিষ্কারের সুপারিশ করেছে টঙ্গীবাড়ী উপজেলা আওয়ামী লীগ। গত ১৩ নভেম্বর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম হাফিজ আল আসাদ ও সাধারণ সম্পাদক আহসান কবির হালদার স্বাক্ষরিত একটি চিঠিতে কেন্দ্রের কাছে এ সুপারিশ পাঠানো হয়।

(ঢাকাটাইমস/১৬নভেম্বর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

মির্জাপুর উপজেলা পরিষদ নির্বাচন: দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

রিভিউয়ের মাধ্যমে হোল্ডিং ট্যাক্স সহনীয় পর্যায় নিয়ে আসা হবে: সিসিক মেয়র

এসএসসির ফলাফলে গোপালগঞ্জ জেলায় তৃতীয় রাবেয়া-আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজ

নড়াইলে বজ্রপাতে স্কুলছাত্র ও গাভীর মৃত্যু

টানা দ্বিতীয়বার ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান হলেন মিরাজুল ইসলাম

সালথায় ১২ কেজি গাঁজাসহ তিন মাদককারবারি গ্রেপ্তার

সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে সিরাজদিখান রিপোর্টার্স ইউনিটির মানববন্ধন 

সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবাসহ কারবারি গ্রেপ্তার

এসএসসিতে যশোর বোর্ডে সেরা সাতক্ষীরা

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংসদীয় কমিটি

এই বিভাগের সব খবর

শিরোনাম :