দীর্ঘদিনের বিরোধেই তাঁতীলীগ নেতা খুন: সিআইডি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ নভেম্বর ২০২১, ১৯:১৮

যশোরের তাঁতীলীগ নেতা আবদুর রহমান কাকন হত্যার রহস্য উন্মোচন করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। দীর্ঘদিন ধরে বিরোধের কারণেই কাকনকে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় প্রধান অভিযুক্তকে গ্রেপ্তার করেছে সিআইডি। বৃহস্পতিবার সিআইডির একটি সূত্র এ তথ্য জানিয়েছেন।

সিআইডির জানায়, বুধবার নারায়ণগঞ্জের ফতুল্লা থানার এনায়েতনগর এলাকা থেকে শরিফুল ইসলাম ওরফে জিতুকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার শরিফুল ইসলাম ওরফে জিতু যশোর জেলার কোতয়ালী থানার উল্লাপাড়া গ্রামের সিরাজুল ইসলামের ছেলে।

সিআইডি জানায়, গত ১৭ নভেম্বর যশোরের কোতয়ালী থানার মোল্লাপাড়া কবরস্থানের পাশে রাত সাড়ে ১০টার দিকে একটি চায়ের দোকানে আড্ডা দিচ্ছিলেন জেলা তাঁতী লীগের সাবেক আহ্বায়ক আব্দুর রহমান কাকন। তখন তার উপর হামলা করে দ্রুত পালিয়ে যায় অজ্ঞাতনামা ব্যক্তিরা। এরপর স্থানীয়রা তাকে উদ্ধার করে যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকি’সক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় কাকনের মা সুফিয়া বেগম অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে একটি হত্যা মামলা করেন। কোতয়ালী থানার মামলা নম্বর- ৫২/১২১৪। ধারা ৩০২/৩৪ পেনাল কোড- ১৮৬০ ।

নিহত আবদুর রহমান কাকন যশোর জেলার কোতয়ালী থানার বারান্দি গ্রামের মৃত আব্দুল হামিদের ছেলে।

তাঁতীলীগ নেতা আবদুর রহমান কাকন হত্যার ঘটনা দেশজুড়ে বেশ চাঞ্চল্যের সৃষ্টি করে। পরে সিআইডি ঘটনাটির ছায়া তদন্ত শুরু করে। সিআইডির বিশেষ পুলিশ সুপার মুক্তা ধরের সার্বিক দিক নির্দেশনায় এলআইসির একাধিক চৌকস টিম দেশের বিভিন্ন জায়গায় অভিযান চালায়। অভিযানে হত্যাকান্ডে নেতৃত্বদানকারী শরিফুল ইসলাম ওরফে জিতুকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত জিতুর বরাত দিয়ে সিআইডি জানায়, জিতুর সাথে নিহত কাকনের বিভিন্ন বিষয়াদি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিলো। । সেই বিরােধের জের ধরেই পূর্ব পরিকল্পনা অনুযায়ী ১৭ নভেম্বর রাতের বেলায় তাকে একা পেয়ে হত্যার উদ্দেশ্যে ছুরিকাঘাত করে হত্যা করা হয়।

গ্রেপ্তার জিতু কোতয়ালী থানার অস্ত্র আইনখুন, বিস্ফোরক দ্রব্য আইন, ডাকাতির প্রস্তুতি, মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইন ও অন্যান্য আইনে বিভিন্ন মামলার আসামি। খুন মামলায় তার যাবজ্জীবন সাজা হলে তিনি প্রায় পাঁচ বছর জেল খেটে জামিনে বেরিয়ে আসেন। এরআগেও তিনি ৮ থেকে ১০ বার বিভিন্ন মামলায় জেল খেটেছেন।

(ঢাকাটাইমস/২৫ নভেম্বর/এএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :