জাবির সমাজবিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন আকবার হুসাইন

জাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ জানুয়ারি ২০২২, ২১:০৯

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন হিসেবে নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক আকবার হোসেনকে নিয়োগ দেওয়া হয়েছে। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

অফিস আদেশে জানানো হয়, সমাজবিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক রাশেদা আখতারের অনুরোধের প্রেক্ষিতে তাকে ওই পদ থেকে অব্যাহতি দিয়ে নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক আকবার হোসেনকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সাময়িকভাবে সমাজবিজ্ঞান অনুষদের ডিন হিসেবে নিয়োগ দেওয়া হলো। তিনি প্রচলিত নিয়মে সুবিধাদি ভোগ করবেন।

অধ্যাপক আকবার হোসেন বলেন, চলমান উন্নয়ন কার্যক্রম সঠিকভাবে সম্পন্ন করতে চাই। শিক্ষক-শিক্ষার্থী সকলের স্বার্থে কাজ করতে চাই। গত বছরের ১০ আগস্ট অধ্যাপক রাশেদা আখতারকে কোষাধ্যক্ষ হিসেবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। এরপর থেকে দুই পদেই দায়িত্ব পালন করে আসছিলেন তিনি।

অধ্যাপক আকবার হোসেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করে ১৯৯৩ সালে ওই বিভাগেই প্রভাষক হিসেবে যোগদান করেন। এরপর ২০০১ সালে জাপানের ইউনিভার্সিটি অব সুকুবা থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। তিনি ২০০৭ সালে পদোন্নতি পেয়ে নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক হন।

(ঢাকাটাইমস/১১জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :