ভারত-পাকিস্তানকে নিয়ে চার জাতির সিরিজ চান রাজা

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ জানুয়ারি ২০২২, ১৮:০২

চিরপ্রতিদ্বন্দ্বী দুই দল ভারত এবং পাকিস্তানসহ সময়ের আরও দুই অন্যতম সেরা দল অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডকে নিয়ে প্রতি বছর চার জাতি টি-টোয়েন্টি সিরিজ আয়োজন করতে চান পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) রমিজ রাজা। ক্রিকেটের সবোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসির কাছে নিজের আর্জি জানাবেন বলে জানিয়েছেন তিনি।

২০১৩ সালের পর থেকে থেকে দ্বিপাক্ষীক সিরিজ খেলছে না ক্রিকেটের দুই চিরপ্রতিন্দ্বন্দি ভারত ও পাকিস্তান। আইসিসি ও এসিসির কোনো প্রতিযোগিতা ছাড়া তাদের মধ্যকার কোনো ম্যাচ উপভোগ করা যায় না। এসব কথা মনে করেই সম্প্রতি সিদ্ধান্ত নিয়েছেন রমিজ রাজা।

এ বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এক টুইট বার্তায় রাজা লেখেন, ‘আইসিসির কাছে প্রস্তাব রাখবো পাকিস্তান, ভারত, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডকে নিয়ে প্রতি বছর চার জাতি টি-টোয়েন্টি সুপার সিরিজ আয়োজন করার। পর্যায়ক্রমে চার দেশই হবে স্বাগতিক। আলাদা একটি রাজস্ব মডেল থাকবে, শতকরা হারে মুনাফা ভাগাভাগি হবে আইসিসির সব সদস্যের মধ্যে।’

সর্বশেষ ২০১৩ সালে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে ভারত সফর করেছিল পাকিস্তান। ঐ সফরে ২টি টি-টোয়েন্টি ও ৩টি ওয়ানডে খেলেছিল দুই দল। টি-টোয়েন্টি সিরিজ ১-১ এর সমতায় শেষ হয়েছিল। আর ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতেছিলো পাকিস্তান।

ঢাকাটাইমস/১২জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :