মধ্যরাতে বিদ্যুৎ সংযোগ দেওয়া হলো শাবি উপাচার্যের বাসভবনে

শাবিপ্রবি প্রতিনিধি
ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জানুয়ারি ২০২২, ০৮:৩৭

প্রায় ২৯ ঘণ্টা পর বিদ্যুৎ সংযোগ সচল করা হলো শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্যের বাসভবনে।

মঙ্গলবার দিবাগত মধ্যরাত সাড়ে ১২টার দিকে আন্দোলনকারী শিক্ষার্থীরা বিদ্যুতের লাইন সচল করে দেন। এর আগে রবিবার রাত সাড়ে সাতটার দিকে বিদ্যুৎ ও পানির সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছিলেন আন্দোলনকারীরা।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, উপাচার্য ভবনের সংযোগ বিচ্ছিন্ন করায় বিশ্ববিদ্যালয়ের ৩০/৩৫ জন কর্মচারীর বাসাও বিদ্যুৎহীন হয়ে পড়েছিল। তাই বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে।

উপাচার্যের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের টানা আন্দোলন চলছে এ বিশ্ববিদ্যালয়ে। আন্দোলনের অংশ হিসেবেই উপাচার্যের বাসভবনের বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেওয়া হয়। এমনকি অবরুদ্ধ উপাচার্যকে খাবার দিতে গিয়েও বাধার মুখে পড়েছেন শিক্ষকরা। তাদের খাবার নিয়ে প্রবেশ করতে দেওয়া হয়নি। আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, প্রয়োজনে তারাই খাবার সরবরাহ করবেন।

গত ১৩ জানুয়ারি থেকে শা‌বিপ্রবির শিক্ষার্থীদের আন্দোলনের সূত্রপাত। সেদিন রাতে বিশ্ববিদ্যালয়ের বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রভোস্ট জাফরিন আহমেদের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তুলে তার পদত্যাগসহ তিন দফা দাবিতে আন্দোলন শুরু করেন হলের কয়েকশ ছাত্রী। এরইমাঝে গত শনিবার ছাত্রীদের ওপর হামলা চালায় ছাত্রলীগ।

পরদিন বিকালে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের আইসিটি ভবনে উপাচার্যকে অবরুদ্ধ করেন। শিক্ষার্থীদের লাঠিপেটা ও তাদের লক্ষ্য করে রাবার বুলেট ও সাউন্ড গ্রেনেড ছোড়ে পুলিশ। ওই দিন রাত সাড়ে আটটার দিকে বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ও হল ছাড়ার ঘোষণা দেওয়া হয়।

বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ও হল ছাড়ার ঘোষণা উপেক্ষা করে উপাচার্যের পদত্যাগ চেয়ে আন্দোলন চালিয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা।

(ঢাকাটাইমস/২৫জানুয়ারি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :