কুষ্টিয়ায় প্রধান শিক্ষকের ওপর হামলাকারী কাউন্সিলরকে গ্রেপ্তার দাবি

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ এপ্রিল ২০২২, ১৮:৪৯

কুষ্টিয়ায় প্রধান শিক্ষকের ওপর হামলা ও ভাঙচুর মামলার প্রধান আসামি পৌর কাউন্সিলর সোহেল রানা আশাকে পুলিশের দেওয়া সময়ের মধ্যে গ্রেপ্তার না করার প্রতিবাদের ওই বিদ্যালয়ের শির্ক্ষাথীরা আবারও মানববন্ধন করেছে।

সেই সঙ্গে হামলাকারী কাউন্সিলর সোহেল রানা আশাকে গ্রেপ্তার না করা পর্যন্ত প্রতিদিন ক্লাস বর্জনসহ এই মানববন্ধন চালিয়ে যাবার ঘোষণা দিয়েছে শিক্ষার্থীরা।

শনিবার (২ এপ্রিল) দুপুর ১টায় কুষ্টিয়া সদর উপজেলার লাহিনী এলাকাস্থ কুষ্টিয়া-রাজবাড়ি আঞ্চলিক মহাসড়কে কয়েক’শ শিক্ষার্থীদের প্রতিবাদ ও হামলাকারীদের গ্রেপ্তার দাবিতে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় শিক্ষার্থীরা বলেন, একজন জনপ্রতিনিধি কিভাবে স্কুলের জায়গা দখল করে নির্মাণ সামগ্রী ফেলে, ক্রাসার মেশিনে বিকট শব্দ করে শিক্ষার পরিবেশ দূষণসহ দীর্ঘদিন ধরে জোরপূর্বক বিদ্যালয়ের বিদ্যুৎ পানি ব্যবহার করে আসছিল। এটা নিষেধ করায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলামের ওপর বর্বর হামলা চালিয়ে তাকে গুরুতর আহত করে। গত বৃহস্পতিবারের এই ঘটনায় শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করে প্রতিবাদ জানালে পুলিশ প্রশাসন ২৪ ঘণ্টার মধ্যে আসামি গ্রেপ্তারের অঙ্গীকার করায় শিক্ষার্থীরা রাস্তা থেকে অবরোধ তুলে নেয়। অথচ ওই ঘটনায় কাউন্সিলর সোহেল রানা আশাকে প্রধান করে ৪জনের নামোল্লেখসহ অজ্ঞাতদের বিরুদ্ধে মামলা হলেও অদ্যবধি এমামলার প্রধান আসামি হামলাকারী সোহেল রানা আশাকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। অন্যদিকে কাউন্সিলর আশা এলাকাতেই গা ঢাকা দিয়ে থেকে নানা ভাবে হুমকি প্রদান করে চলেছে বলেও অভিযোগ শিক্ষক ও শিক্ষার্থীদের।

উল্লেখ্য গত বৃহষ্পতিবার কুষ্টিয়া পৌর এলাকাধীন ২১ নম্বর ওয়ার্ডস্থ লাহিনী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম তার নিজ কার্যালয়ে কর্মরত অবস্থায় স্থানীয় পৌর কাউন্সিলর সোহেল রানা আশা কক্ষে প্রবেশ করে কোন কিছু বুঝে উঠার আগেই প্রধান শিক্ষকের ওপর হামলা করে গুরুতর আহত এবং অফিসের আসবাবপত্র ভাংচুর করেন। এসময় ওই শিক্ষককে উদ্ধারে অন্যরা এগিয়ে আসলে তাদেরকেও ওই কাউন্সিল বেধরক মারধর করে বলে অভিযোগ শিক্ষকদের।

কুষ্টিয়া জেলা শিক্ষা কর্মকর্তা জায়েদুর রহমান বলেন, “শিক্ষক লাঞ্চনার ঘটনায় করা মামলায় আইন শৃংখলা বাহিনী যথাযথ আইনগত পদক্ষেপ গ্রহণ করবেন বলেই আশা রাখি। অন্যায় ভাবে একজন জনপ্রতিনিধি বিদ্যালয়ের প্রধান শিক্ষককে এভাবে প্রহার করবে, কিছুদিন পূর্বে একইভাবে সদর উপজেলার বারখাদায় মাধ্যমিক বিদ্যালয়েও একজন কাউন্সিলর একই ঘটনা ঘটালেন যা কোনোভাবেই তুচ্ছ করে দেখার সুযোগ নেই”।

তবে এবিষয়য়ে মন্তব্য নিতে অভিযুক্ত পৌর কাউন্সিলর সোহেল রানা আশার মুঠোফোনে কল করলে তা বন্ধ পাওয়া যায়।

কুষ্টিয়া মডেল থানার পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) নিশিকান্ত সরকার বলেন, গত বৃহস্পতিবার সকালে লাহিনী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের ওপর হামলা ও তার অফিস কক্ষে ভাংচুরের ঘটনায় দায়ের মামলায় তাছের নামের একজন এজাহার ভুক্ত আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। এছাড়া এমামলার প্রধান আসামি কাউন্সিলর সোহেল রানা আশা ছাড়াও এজাহারভুক্ত ভ্যাপচা ফারুক ও আনছের আলীকে গ্রেপ্তারে পুলিশি অভিযান চলছে।

ঢাকাটাইমস/২এপ্রিল/এআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :