শনিবারও জমা দেওয়া যাবে হজ নিবন্ধনের টাকা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ মে ২০২২, ১৩:৫১

বন্ধের দিন হলেও শনিবার (২১ মে) হজ কার্যক্রমে সম্পৃক্ত ব্যাংকের সংশ্লিষ্ট শাখায় নিবন্ধনের অর্থ জমা দেওয়া যাবে। এছাড়াও ধর্ম মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তি অনুযায়ী সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় হজে যেতে ২২ মে পর্যন্ত নিবন্ধন করা যাবে।

গত সোমবার সরকারি-বেসরকারি হজযাত্রী নিবন্ধন শুরু হয়, যা গত বুধবার শেষ হওয়ার কথা ছিল। কিন্তু ধর্ম মন্ত্রণালয় বৃহস্পতিবার এ সময় ২২ মে পর্যন্ত বাড়ায়

বিজ্ঞপ্তিতে বলা হয়, চলতি ২০২২ সালের জন্য সরকারি ও বেসরকারি উভয় ব্যবস্থাপনায় নিবন্ধন কার্যক্রম ২২ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। এ জন্য আগামী ২১ মে শনিবার হজ কার্যক্রমে সম্পৃক্ত ব্যাংকের সংশ্লিষ্ট শাখা নিবন্ধনের অর্থ গ্রহণ করবে।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৮ জুলাই সৌদি আরবে পবিত্র হজ অনুষ্ঠিত হবে। এবার বাংলাদেশ থেকে ৫৭ হাজার ৫৮৫ জন হজে যেতে পারবেন।

তাদের মধ্যে চার হাজার জন সরকারি ব্যবস্থাপনায় এবং ৫৩ হাজার ৫৮৫ জন বেসরকারি ব্যবস্থাপনায় হজে যাওয়ার সুযোগ পাবেন।

২০২০ সালে হজে যাওয়ার জন্য টাকা জমা নিয়ে নিবন্ধনের কাজ শেষ হলেও মহামারির কারণে সে বছর এবং পরের বছর কেউ হজে যেতে পারেননি। এবার তাদের অগ্রাধিকার দেওয়া হচ্ছে।

উল্লেখ্য, সরকারিভাবে হজে যেতে প্যাকেজ-১-এ পাঁচ লাখ ২৭ হাজার ৩৪০ টাকা এবং প্যাকেজ-২-এ চার লাখ ৬২ হাজার ১৫০ টাকা খরচ ধরা হয়েছে। বেসরকারি ব্যবস্থাপনায় হজে যেতে প্যাকেজে খরচ ধরা হয়েছে চার লাখ ৫৬ হাজার ৬৩০ টাকা। বেসরকারিভাবে এজেন্সিগুলোর সাধারণ প্যাকেজের মাধ্যমে হজ পালনে খরচ হবে চার লাখ ৬৩ হাজার ৭৪৪ টাকা।

(ঢাকাটাইমস/২০মে/এমএইচ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :